বাঘায় মহিলা আ’লীগের উদ্যোগে ধর্ষণ বিরোধী পথসভা

নিজস্ব প্রতিবেদক (বাঘা) o

নারী এবং শিশুদের প্রতি যে সামাজিক নির্যাতন তার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার (১০ অক্টোবর) সকালে বাঘা উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত পথসভায় বক্তব্য প্রদান কালে তিনি এ আহবান জানান।

বাঘা উচ্চ বিদ্যালয়ের সামনে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতার নেতৃত্বে প্রায় চার শতাধিক নারীদের নিয়ে আয়োজিত মানব বন্ধন শেষে পথ সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন,‘ আমরা অত্যান্ত উদ্বেগের সাথে লক্ষ করছি, নারী এবং শিশুদের প্রতি যৌন হয়রানী এবং সহিংসতা একটি সংক্রামন রোগে পরিনত হয়েছে। এ রোগ নির্মুল করতে হবে।
বিগত সময়ে সর্বচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করে যে ভাবে এসিড নিক্ষেপ বন্ধ করা হয়েছে প্রয়োজনে এ রোগ নির্মূলের জন্য আমাদের সরকার সেই পদক্ষেপ গ্রহন করবেন। কারণ এ সরকার অন্যায়কে প্রশ্রয় দেননা।’ তিনি উপজেলা আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের প্রতি এ আহবান জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী উপজেলা মহিলা আওয়ামী লীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, সামাজিক এ সমস্যা দূর করার দায়িত্ব আমাদের সকলের। এখন থেকে মসজিদ, মন্দির ,স্কুল কলেজ সব জায়গা থেকে সবাইকে সচেতন করতে হবে। কারণ সন্ত্রাস ও দুর্নীতি মুক্ত দেশ গড়ার অঙ্গিকার আওয়ামী লীগের।

তিনি জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন,‘ যারা অন্যায়কারী তাদের ভোটে নির্বাচিত হওয়ার দরকার নেই। কারণ আমরা নারী প্রধান মন্ত্রীর দেশে একজন নারীর প্রতি অসম্মান চাইনা। আমরা এ রোগকে শুন্যের কোটায় নামিয়ে আনবো এটায় হবে আমাদের সামনের দিনের চ্যালেঞ্জ এবং অঙ্গিকার।’

বাংলার কথা/নুরুজ্জামান/অক্টোবর ১০ ,২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: