বাঘায় ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী’ বিট পুলিশিং সমাবেশ

 

নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী) o
দেশব্যাপী নারী নির্যাতন, ধর্ষণ, যৌন হয়রানী ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে রাজশাহীর বাঘা উপজেলার ৭টি ইউনিয়ন এবং ২টি পৌরসভায় মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় একযোগে পৃথক-পৃথক স্থানে এই কর্মসূচি পালিত হয়।

বাঘা পৌরসভা বিট পুলিশিং এর আয়োজনে উপজেলা সদরে মানববন্ধন শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন বাঘা থানার ওসি নজরুল ইসলাম। তিনি বলেন, উন্নত দেশের আদলে বাংলাদেশে প্রতিষ্ঠিত বিট পুলিশিং সেবা কার্যক্রমের মাধ্যমে শুধু ধর্ষণ নয়, যে কোন অন্যায়ের বিরুদ্ধে ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করা হবে। এজন্য জনগণকে সোচ্চার হওয়া সহ পুলিশকে সহায়তা করার আহবান জানান তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু। প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ও অধ্যক্ষ নছিম উদ্দিন, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, বাঘা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান, বাঘা পৌরসভার কাউন্সিলর মোশারফ হোসেন, বাঘা থানার মহিলা পুলিশ রনি আক্তার, নারী কাউন্সিলর মর্জিনা আক্তার, চায়না প্রবাসী শিক্ষার্থী শরমিলা সরকার ও দশম শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া আক্তার।

সভায় বক্তারা ধর্ষণের বিরুদ্ধে সবাইকে প্রতিবাদী হওয়ার আহবান জানিয়ে বলেন, যে দেশের প্রধানমন্ত্রী ও স্পিকার নারী, সেই দেশে নারী নির্যাতন মেনে নেয়া যায় না। আমরা সোনার বাংলায় নারী-পুরুষ এক সাথে কাজ করতে চাই। এজন্য দরকার সম্মিলিত প্রচেষ্টা এবং সামাজিক আন্দোলন।

বাংলার কথা/নুরুজ্জামান/অক্টোবর ১৭ ,২০২০ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: