বাঘায় দি হাঙ্গার প্রজেক্ট পিএফজি’র মানববন্ধন ও আলোচনা সভা


নিজস্ব প্রতিবেদক (বাঘা) o 

‘সংঘাত নয়,ঐক্যের বাংলাদেশ চাই’- স্লোগানের মধ্য সর্বদলীয় নেতৃবৃন্দকে সাথে করে প্রায়সই সমাবেশ করে থাকেন পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) দি হাঙ্গার প্রজেক্ট। তবে এবারের বিষয়টি ছিল একটু ভিন্ন ধরনের। এবার তারা নৈতিক মূল্যবোধের অবক্ষয় এবং নারী নিগ্রহ রোধে করনীয় শীর্ষক আলোচনা ও নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন সহ আলোচনা সভা করেছেন।

রবিবার (১১ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ চত্বরে মানব বন্ধন শেষে বাঘা উচ্চ বিদ্যালয়ের হল রুমে তারা আলোচনা সভায় মিলিত হন।এতে সভাপতিত্ব করেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তিনি বলেন, সারাদেশে নারী এবং শিশুদের প্রতি যৌন হয়রানী সহ যে নির্যাতন চলছে তার বিরুদ্ধে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। গড়ে তুলতে হবে সামাজিক আন্দালন। ইতোমধ্যে মাননীয় প্রধান মন্ত্রী নারী ও শিশু নির্যাতনের বিষয়টিকে জিরো টলার ঘোষনা করে আইনমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন এই অপরাধের রায় সর্বোচ্চ মৃত্যুদন্ড। আমরা এ জন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্ট এর আঞ্চলিক সমন্বয়কারী আল-আমিন, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, বাঘা উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমি, বাঘা উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অপূর্ব কুমার সাহা, বাঘা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নুরুজ্জামান, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক বিপাশা খাতুন, বাঘা উপজেলা বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি আনোয়ার হোসেন মিলটন, বাঘা উপজেলা জিয়া পরিষদ সভাপতি বাবুল ইসলাম, বাঘা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম তফি, জাতীয় পার্টির নেতা জামাল উদ্দীন ও রানু আক্তারী ।

এর আগে সকাল সাড়ে ১০ টায় উপজেলার পরিষদের সামনে নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু, ভাইস চেয়ারম্যান আব্দুল মোকাদ্দেস আলী ও মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার সহ আলোচনা সভার নেতৃবৃন্দ।

বাংলার কথা/নুরুজ্জামান/অক্টোবর ১১, ২০২০ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: