বাঘায় জাতীয় শোক দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী) ০
রাজশাহীর বাঘায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে।

১৯৭৫ সালের বৃষ্টিঝরা শ্রাবণের এই দিনে বৃষ্টির বদলে ঝরেছিল রক্ত। শহীদ হয়েছিল বঙ্গবন্ধু-সহ তার পরিবারের সদস্যদের তাজা প্রাণ। তাদের স্মৃতিচারণে শনিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গভীর শ্রদ্ধাঞ্জলি, দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে বাঘায় জাতীয় শোক দিবস পালন করা হয়।

সকাল নয়টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং দলীয় ব্যানারে পুস্পস্তবক অর্পন ও দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়া শেষে উপজেলা হলরুমে নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাবলু, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী সহ অনেকে।

বেলা সাড়ে ১১টায় শাহদৌল্লা সরকারি কলেজ চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে গভীর শ্রদ্ধার সাথে পুস্পস্তবক অর্পন সহ আলোচনা সভার আয়োজন করে বাঘা উপজেলা আওয়ামীলীগ। কলেজ অধ্যক্ষ মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আয়োমী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু প্রমুখ।

সব শেষে বাদ আসর উপজেলার সকল মসজিদে জাতীর পিতা সহ তার পরিবারের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বাংলার কথা/নুরুজ্জামান/আগস্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: