আজ- রবিবার, ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

বাঘায় কাঠমিস্ত্রিদের মিলনমেলা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহীর বাঘা উপজেলায় এই প্রথম বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়েছে কাঠমিস্ত্রিদের মিলনমেলা। শুক্রবার (২২ জানুয়ারি) বিকাল চারটার দিকে উপজেলার পানিকুমড়া বাজারে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে কাঠ ও ফার্নিচার ব্যবসায়ী জাবারুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সামিউল আলম নয়ন সরকার।
বিশেষ অতিথি ছিলেন পাকুড়িয়ান ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল আজিজ, ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য লোকমান হোসেন, ২নং ওয়ার্ডের ইউপি সদস্য তরিকুল ইসলাম, পাকুড়িয়া ইউনিয়ন কৃষক লীগসভাপতি মজিবুর রহমান, পানিকুমড়া বাজার কমিটির সভাপতি সলীল শর্মা, সাধারণ সম্পাদক শয়েন উদ্দিন, কাদিরপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল গণি, সাবেক সহকারী শিক্ষক মুনসুর রহমান ও কালীদাস খালী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান।
প্রধান অতিথি সামিউল আলম নয়ন সরকারের পক্ষ থেকে সকল কাঠমিস্ত্রিদের একটি কলম, একটি বই ও একটি গামছা উপহার দেওয়া হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সামিউল আলম নয়ন সরকার বলেন, বর্তমান সময়ে কাঠমিস্ত্রিরা অনেক অবহেলিত। উপজেলায় ইমারত শ্রমিক সহ অন্যান্য পেশাজীবীদের সমিতি রয়েছে। কিন্তু এখনও কাঠমিস্ত্রিদের কোনো সংগঠন গড়ে উঠেনি। তিনি বাঘা উপজেলার সকল কাঠমিস্ত্রিদের নিয়ে সংগঠন করার পরামর্শ দেন এবং সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।
তিনি আরও বলেন, এই করোনার প্রকোপেও অনেকে দোকানের কাজ সামলেও বর্তমানে অনলাইনে কাটের বিভিন্ন পণ্য বেচাকেনা করে সংসারে ভূমিকা রাখছেন।  বর্তমান সরকার নারীদের কর্মসংস্থানে যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করে চলেছে। ভোক্তারা অনলাইনে কাঠমিস্ত্রির  কাছ থেকে নিয়মিত পণ্য কেনায় এগিয়ে আসলে তাদের কাজে আরো গতিশীলতা আসবে বলে আমার  বিশ্বাস।
বাংলার কথা/জানুয়ারি ২৩, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn