বাঘায় আরো ৯১০ পরিবার পেল পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সবজি


নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী) ০
রাজশাহীর বাঘায় চলমান করোনা সংকোট মোকাবেলায় খাদ্য সহায়তা হিসাবে সরকারের দেওয়া চালের পাশপাশি এলাকার কৃষকের উৎপাদিত সবজি ন্যায্যমূল্যে কিনে কর্মহীন দরিদ্রদের মাঝে বিতরণ অব্যাহত রেখেছেন স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম। বৃহস্পতিবার (৩০ এপিল) উপজেলার একটি পৌরসভা ও দু’টি ইউনিয়নের ৯১০টি পরিবারের মাঝে চালের সাথে সবজি বিতরণ করা হয়।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস সিরাজুল ইসলাম বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যাতে তাদের উৎপাদিত সবজি ন্যায্য মূল্যে বিক্রি করতে পারেন এবং কর্মহীন দরিদ্ররাও সবজির চাহিদা মেটাতে পারে, সেসব দিক বিবেচনা করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি তার নির্বাচনী এলাকায় সরকারের দেওয়া খাদ্য সহায়তার পাশাপশি নিজস্ব অর্থায়নে ন্যায্য মূল্যে লাউ, মিষ্টি কুমড়া, করলা, আলু, পুইশাক সহ হরেক রকম সবজি বিতরণ অব্যাহত রেখেছেন।

তিনি জানান, বুধবার দিনব্যাপী উপজেলার আড়ানী পৌরসভায় ১৮০টি, বাজুবাঘা ইউনিয়নে ২৩০টি এবং মনিগ্রাম ইউনিয়নে ৫শ পরিবারের বাড়ি বাড়ি গিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ১০ কেজি চালের সাথে এসব সবজি বিতরণ করা হয়।

মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, মরণব্যাধী করোনা ভাইরাসের প্রভাবে লকডাউন ঘোষণার পর থেকে মানুষ নানা আতঙ্কের মধ্য দিয়ে জীবন-যাপন করছে। সবকিছু বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন হয়ে পড়েছে শ্রমজীবীরা। সরকারিভাবে এসব মানুষকে সহায়তা দেওয়া হচ্ছে। পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও অনেকে ত্রাণ সহায়তা দিচ্ছেন। এর মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে সবজি পেয়ে বেশ উপকৃত হচ্ছেন দরিদ্ররা।

পর্যায়ক্রমে সরকারিভাবে পাওয়া চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে হরেক রকম সবজি পেয়ে খুশি হতদরিদ্ররা। আড়ানী পৌর এলাকার আব্দুল খালেক, খেনয়ারা, মুনতাজ আলী ও শফিকুল ইসলাম বলেন, সরকার আমাদের ঘরে থাকার নির্দেশ দেওয়ায় আমরা কষ্টের মধ্যে জীবন যাপন করছি। তবে আমাদের ভোটে নির্বাচিত সাংসদ আমাদের খোঁজ খবর নিচ্ছেন এবং বাড়ি বাড়ি খাবার পৌঁছানোর ব্যবস্থা করছেন। এজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ।

বাংলার কথা/নুরুজ্জামান/এপ্রিল ৩০, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email