আজ- সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

বাগমারায় মহিলা আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মেলন অনুষ্ঠিত

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

বাগমারা (রাজশাহী) প্রতিবেদক o

রাজশাহীর বাগমারায় উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে মহিলা আওয়ামী লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

 

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় যাত্রগাছি ফাজিল মাদ্রাসা চত্বরে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

প্রধান অতিথির বক্তব্যে এমপি এনামুল হক বলেন, ‘আওয়ামী রাজনীতি সাথে মহিলা আওয়ামী লীগ জড়িত। মহিলা আওয়ামী লীগ চড়াই-উৎরায় পেরিয়ে ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো। এমনি এমনি এই প্রতিষ্ঠা পালিত হচ্ছে না। এর পিছনে অনেক অবদান রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। বাংলাদেশ আওয়ামী লীগ স্বাধীনতার স্বপক্ষের সংগঠন। সেই সংগঠনের একটা অংশ হচ্ছে মহিলা লীগ। মহিলা লীগ যে কোন নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। সেই সাথে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে সুন্দর ভাবে কাজ করে যাচ্ছে মহিলা আওয়ামী লীগ।’

 

তিনি আরও বলেন,‘ দলীয় প্রার্থীকে বিজয়ী করতে নারী-পুরুষ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে। বর্তমান সময়ে পুরুষের সাথে মহিলারাও সমান ভাবে ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। বাগমারা প্রতিটি ইউনিয়ন মহিলা আওয়ামী লীগ উর্বর ভূমিতে পরিনত হয়েছে। শক্তিশালী হয়েছে মহিলা লীগের সংগঠন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিলাদের জন্য বিভিন্ন প্রকার ভাতা সহ সুযোগ সুবিধা প্রদান করছেন। পৌর মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে মহিলা লীগকে সুসংগঠিত হলো।’ এসময় মহিলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে আওয়ামী লীগের নেতৃবৃন্দদের আহবান জানান তিনি।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান আসলাম আলী আসকান, সহ-সভাপতি রেজাউল করিম, চেয়ারম্যান আনোয়ার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, রাজশাহী জেলা মহিলা লীগের সভাপতি মরজিনা পারভীন, সাধারণ সম্পাদক এ্যাড. নাসরীন আক্তার মিতা, সহ-সভাপতি প্রভাষক রোখসানা মেহবুব চপলা, নাসরিন আক্তার লাভলী, যুগ্ম সাধারণ সম্পাদক জয় জয়ন্তি সরকার, বাগমারা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মরিয়ম বেগম, সাধারণ সম্পাদক কহিনুর বানু, ঝিকরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জেসমিন আরা, উপজেলা যুবমহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার প্রমূখ।

 

অনুষ্ঠান শেষে মাড়িয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি সুফিয়া বেগমের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। প্রথম অধিবেশন শেষে সর্বসম্মতিক্রমে সুফিয়া বেগমকে সভাপতি, আনজুমান আরাকে সাধারণ সম্পাদক এবং শামীমা বেগমকে সহ-সভাপতি করে মাড়িয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। ত্রি-বার্ষিক সম্মেলনে প্রতিটি ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের সদস্য সহ মহিলা লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

বাংলার কথা/শামীম রেজা/ফেব্রুয়ারি ২৭, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn