বাগমারায় নারীকে কুপিয়ে জখমের অভিযোগ


বাগমারা প্রতিনিধি o

রাজশাহীর বাগমারায় কু-প্রস্তাবে রাজি না হওয়ায় হাসুয়া দিয়ে কুপিয়ে এক নারীকে জখমের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটে বুধবার (৭ অক্টোবর) সকালে ভবানীগঞ্জ পৌর সভার কসবা মিস্ত্রিপাড়া মহল্লায়।

ঘটনা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ভবানীগঞ্জ পৌর সভার একই মহল্লার নূরুল ইসলাম কসাইয়ের ছেলে আমিনুল কসাই (মাংশ বিক্রেতা) দীর্ঘ দিন থেকে ভ্যান চালক বেলালের স্ত্রীকে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। নির্যাতিত গৃহবধূ কু-প্রস্তাবে রাজি না হওয়ায় আমিনুল কসাই ওই নারীকে বাঁশের লাঠির আঘাত ও হাসুয়া দিয়ে মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করেন। ভিকটিমের স্বজনরা তাকে উদ্ধার করে বাগমারা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করান। আমিনুল কসাইয়ের ভয়ে, ঘটনা সম্বন্ধে জানা সত্বেও স্থানীয়রা মুখ খুলতে সাহস দেখাননি।

ভিকটিমের স্বামী ভ্যান চালক বেলাল জানান, তিনি ঋণে (কিস্তিতে) পঞ্চাশ হাজার টাকা উত্তোলন করে ঘরে রেখেছিলেন। সেই টাকা আমিনুল কসাই ঘর থেকে নিয়ে গেছেন। মাত্র একটি কিস্তি পরিশোধ করেছেন। বেলালের শাশুড়ি জানান, দীর্ঘ দিন থেকে আমার মেয়েকে আমিনুল ইসলাম কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। তার কথায় কর্ণপাত না করায় আমার মেয়েকে জখম করা হয়েছে। হাসপাতালের বেডে অর্ধচেতন অবস্থায় নির্যাতিতা নারী কু-প্রস্তাব দেয়ার কথা অভিযোগ করে বলেন।

এ বিষয়ে অভিযুক্ত আমিনুল ইসলামের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি, বাঁশের কাবারি দিয়ে মারধরের কথা স্বীকার করে ঘটনাটি পত্রিকায় প্রকাশ না করার জন্য বলেন। এদিকে প্রভাবশালী একটি মহল ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা চালাচ্ছেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভিকটিমের এক আত্মীয় জানান, ন্যায় বিচার পেতে তারা প্রয়োজনে কোর্টে যাবেন। বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. নাসির এবং কর্তব্যরত এক মহিলা চিকিৎসক সংবাদকর্মীদের ভিকটিমের ছবি-ফুটেজ নিতে আপত্তি জানালেও পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম রাব্বানীর হস্তক্ষেপে ছবি নেওয়া হয়।

বাগমারা থানার ওসি আতাউর রহমানকে আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকেলে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন,‘ আমাদেরকে বিষয়টি কেউ অবহিত করেনি। চিকিৎসা শেষে হয়তো আমাদের কাছে আসবে। তখন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

বাংলার কথা/মাহফুজুর রহমান প্রিন্স/অক্টোবর ০৮, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: