বাগমারায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি o 
রাজশাহীর বাগমারায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পইন অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টায় সালেহা ইমারত মেডিকেল সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আজ থেকে শেষ হচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. গোলাম রাব্বানীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, প্রতিটি শিশুকে রোগমুক্ত করে গড়ে তুলতে এই উদ্যোগ গ্রহণ করেছে সরকার। শিশুরা সুন্দরভাবে বেড়ে উঠলে দেশের কল্যাণে কাজ করতে পারবে। অসুস্থ ব্যক্তির দ্বারা ভালো কিছু করা সম্ভব না। শিশুদেরকে যত্নের সাথে রোগমুক্তভাবে বড় করতে হবে। কোন শিশু যেন জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন থেকে বাদ না পড়ে, সেজন্য তিনি পিতা-মাতাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ববিতা রানী সাহা, সহ স্বাস্থ্য পরিদর্শক জাহাঙ্গীর আলম, মেডিকেল টেনোলজিস্ট গোলাম মোস্তফা, ইনচার্জ স্বাস্থ্য পরিদর্শক ইনতাজ আলী, পরিসংখ্যানবিদ রফিকুল ইসলাম ও সালেহা ইমারত মেডিকেল সেন্টারের ল্যাব টেকনোলজিস্ট আবু সাইদ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ বছর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬ মাস থেকে ২ বছর বয়সী ৫ হাজার ৪৮ জন শিশুকে একটি করে নীল রং এর ২ থেকে ৫ বছর বয়সী ৫০ হাজার ২৬৭ জন শিশুকে একটি করে লাল রংএর উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

বাংলার কথা/শামীম রেজা/অক্টোবর ১৭, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: