বাগমারায় আ’লীগ ও সহযোগী সংগঠনের পৃথক শোক দিবস পালন


নিজস্ব প্রতিবেদক, বাগমারা (রাজশাহী) o
রাজশাহীর বাগমারায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আলাদা আলাদা ভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী উদযাপন করা হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) সকাল থেকেই জাতির শ্রেষ্ঠ সন্তানের শাহাদাত বার্ষিকী উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে তাঁর আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। এছাড়াও সরকারি, বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দলীয় নেতা কর্মীরা কাঙ্গালি ভোজের আয়োজন করে।

সকালে উপজেলা আ’লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু কমপ্লেক্সে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে ফুল দেন আ’লীগের নেতা কর্মীরা। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং গরীব-দুঃখী মানুষের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু, সহসভাপতি অধ্যক্ষ আজহারুল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার আবুল, সাংগঠনিক সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, গনিপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি আবুল কালাম আজাদ, ভবানীগঞ্জ পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল জলিল, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আ’লীগের সম্পাদক আব্দুল মান্নান, দলিল লেখক সমিতির সভাপতি অহিদুল ইসলাম, সম্পাদক আসাদুল ইসলাম শামীম মীর, আ’লীগ নেতা জাহাঙ্গীর আলম প্রমুখ।

অপরদিকে, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে ভবানীগঞ্জ পৌরসভার জিরো পয়েন্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে আলোচনা সভার আয়োজন করেন।

উপজেলা আ’লীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা বীরেন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, আ’লীগ নেতা শরাফত আলী, আব্দুল জলিল, ফেরদৌস প্রাং প্রমুখ।

আলোচনা শেষে গরীব-দুখীদের মাঝে কাঙ্গালি ভোজের খাবার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আ’লীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ অংশগ্রহণ করে।

বাংলার কথা/আগস্ট ১৫, ২০২০

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: