রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বাগমারায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদানের আশ্বাস অনিল কুমারের

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৬, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ

মো: শামীম রেজা, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :

রাজশাহীর বাগমারা উপজেলার মচমইল বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের আর্থিক সহযোগিতা প্রদান করা করা হয়েছে। রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার রবিবার সকাল ১০ টায় ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ব্যক্তিগত ভাবে সর্বস্ব হারানো ১১ জন ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান করেন।

সেই সাথে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এর নিদের্শনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল এর সাথে দ্রæত যোগাযোগ করেন।

জেলা প্রশাসক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মাঝে ২০ কেজি করে চাউল, ২ বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা করে দেয়ার ঘোষণা প্রদান করেন। ব্যবসায়ীদের নিকট দ্রæত সময়ে যেন ওই সকল সহায়তা পৌঁছায় সে জন্য জেলা প্রশাসক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।

অগ্নিকান্ডের ঘটনায় ব্যবসায়ীদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত শনিবার দুপুর দেড় টার দিকে মচমইল বাজারে কৃষি ব্যাংক মোড়ে মুদি ব্যবসায়ী সমর কুমারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সৃষ্টি হয়। সেই আগুন মুহুর্তের মধ্যে ওই মার্কেটের আরো ১৪ টি দোকানে ছড়িয়ে পড়ে।

দোকানগুলোর মধ্যে ছিল কীটনাশক, মুদি, টি-স্টল, পোশাক, ফল, সেলুন এবং জুয়েলারী। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে সমর কুমার, শংকর, নারায়ন, মোতালেব হোসেন, শফিকুল ইসলাম, পুলক কুমার, সবুজ, অধির কুমার, পলাশ, রায়হান আলী, মাসুদ রানা প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার এর সাথে এ সময় উপস্থিত ছিলেন, শুভডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মোশারফ হোসেন, সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম প্রামানিক, মচমইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ কুমার প্রতীক দাশ রানা, মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মজিদ, মচমইল বাজার বণিক সমিতির সভাপতি ও সাবেক শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান, সাবেক সভাপতি ওবাইদুর রহমান, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, আবুল হোসেন আকাশ, শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, দপ্তর সম্পাদক আতিকুর রহমান, যুব লীগ নেতা বিদ্যুৎ কুমার প্রমুখ। এরআগে শনিবার সন্ধ্যায় উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান পরিদর্শন করেছেন।

সর্বশেষ - প্রচ্ছদ