বাগমারার শ্রীপুরে ৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে গ্রামীণ রাস্তা

নিজস্ব প্রতিবেদক (বাগমারা) o

রাজশাহীর বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নে প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে সংস্কার করা হচ্ছে সাড়ে ৭ কিলোমিটার পাকা রাস্তা। গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় রাস্তাটি সংস্কার কাজ বাস্তবায়ন করছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। মোহনগঞ্জ থেকে শ্রীপুর হয়ে বাগমারা থানার মোড় পর্যন্ত রাস্তাটি সংস্কার করা হচ্ছে।

বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের ঐকান্তিক প্রচেষ্টায় প্রায় ১০ বছর পর চলাচল অনুপযোগী জরাজীর্ণ রাস্তাটি সংস্কার কাজ চলছে। করোনার কারনে দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে রাস্তাটির সংস্কার কাজ।

অল্প দিনের মধ্যেই শুরু হবে কার্পেটিং। সঠিক এবং সুন্দর ভাবে যেন রাস্তার কাজ সম্পন্ন করা হয় সে ব্যাপারে প্রতিনিয়ত রাস্তাটি সরেজমিন পরিদর্শন করেন উপজেলা প্রকৌশলী সানোয়ার হোসেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপ-সহকারী প্রকৌশলী জিয়াউর রহমান, কার্যসহকারী বলরাম, শ্রীপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক, প্রভাষক জিল্লুর রহমান, ঠিকাদার হাফিজুর রহমান প্রমূখ। খাঁন কনস্ট্রাশন এবং মোহনা এন্টার প্রাইজ নামেন দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তার সংস্কার কাজ করছেন।

রাস্তাটির সংস্কার কাজ শেষ হলে জনদূর্ভোগের হাত থেকে রক্ষা পাবে স্থানীয় লোকজন। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় অস্তিত্ব সংকটে পড়ে রাস্তাটি। এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে এমপি এনামুল হকের প্রচেষ্টায় দ্রুত সময়ের মধ্যে সংস্কার কাজ শুরু হয়েছে।

বাংলার কথা/মাহফুজুর রহমান প্রিন্স/অক্টোবর ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: