মঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বাগমারার মচমইল বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদান

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৮, ২০২২ ১:৩৬ অপরাহ্ণ

শামীম রেজা, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহীর বাগমারা উপজেলার মচমইল বাজারে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে উপজেলা পরিষদ চত্বরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বস্ব হারানো ১১ জন ব্যবসায়ীকে ২০ কেজি করে চাউল, ২ বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা করে প্রদান করা হয়। তারা যেন দ্রæত সময়ের মধ্যে ব্যবসায়ীক এই কার্যক্রম শুরু করতে পারে সে লক্ষ্যে এই সহায়তা প্রদান করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে আর্থিক সহায়তা, চাউল ও ঢেউটিন প্রদান করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার আব্দুর রাজ্জাক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম মাহমুদ হাসান, প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, উপজেলা আইসিটি প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

অগ্নিকান্ডের ঘটনায় ব্যবসায়ীদের প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত শনিবার দুপুর দেড় টার দিকে মচমইল বাজারে কৃষি ব্যাংক মোড়ে মুদি ব্যবসায়ী সমর কুমারের দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সৃষ্টি হয়েছিল। সেই আগুন মুহুর্তের মধ্যে ওই মার্কেটের ১১ টি দোকানে পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মধ্যে সমর কুমার, শংকর, নারায়ন, মোতালেব হোসেন, শফিকুল ইসলাম, পুলক কুমার, সবুজ, অধির কুমার, পলাশ, রায়হান আলী, মাসুদ রানা প্রমুখ। দোকানগুলোর মধ্যে ছিল কীটনাশক, মুদি, টি-স্টল, পোশাক, ফল, সেলুন এবং জুয়েলারী।

সর্বশেষ - প্রচ্ছদ