সোমবার , ১৪ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

বাগমারায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ১৪, ২০২২ ১:০৬ অপরাহ্ণ

শামীম রেজা, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :
বর্তমান যুব তথ্য প্রযুক্তির যুব। এ যুগে শুধু বইয়ের মধ্যে থাকলে চলবে না। বইয়ের বাইরে বেরিয়ে আসতে হবে। বিজ্ঞান সম্পর্কে জ্ঞান লাভ করতে হবে। শিক্ষার্থীদের বিজ্ঞানমনষ্ক উদ্ভাবনী ক্ষমতা ও দৈনন্দিন জীবনে বিজ্ঞানের যথাযথ ব্যবহার শেখা জরুরী। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান বিভাগ চালু করতে হবে। শিক্ষার্থীদের প্রযুক্তিগত শিক্ষার প্রসার ঘটাতে। এরই মধ্যে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। বিদ্যালয় থেকে বিজ্ঞানের প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বৃদ্ধি করতে হবে। সোমবার উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য প্রদান কলে এসব কথা বলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

মেলা উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে বেলা ১১ টায় ফিতা কেটে ২দিন ব্যাপি জাতীয় বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ অতিথিবৃন্দ। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও ৭ম বিজ্ঞান অলিস্পিয়াড উদযাপন উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬টি স্টল অংশ গ্রহণ করেছে। এছাড়াও তরুণ ও অপেশাদার বিজ্ঞানীগণ, উদ্ভাবকগণ এবং ব্যক্তি পর্যায়ে সরকারী, বেসরকারী অংশ গ্রহণকারী বিশেষ গ্রুপ হিসেবে আলাদা আলাদা ইভেন্টে অংশ নেয়ার সুযোগ রয়েছে এ মেলায়।

উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানমের সভাপতিত্বে এবং একাডেমিক সুপারভাইজার ড. মোহাঃ আব্দুল মুমীত এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার এস.এম. মাহমুদ হাসান, ভবানীগঞ্জ সরকারি বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, পানিয়া নরদাশ ডিগ্রী কলেজের অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, শিক্ষা অফিসার মনিরা খাতুন, কৃষি কর্মকর্তা আব্দুর রাজ্জাক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, আইসিটি সহকারী প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলন প্রমুখ। উক্ত মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ গন্যমান্য ব্যক্তিবর্গ। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা চলবে ১৫ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত।

 

সর্বশেষ - প্রচ্ছদ