1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
বরিশালে টিআইবি'র প্যাকটা প্রকল্পের অবহিতকরণ সভা - বাংলার কথা
বুধবার, ২৯ জুন ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

বরিশালে টিআইবি’র প্যাকটা প্রকল্পের অবহিতকরণ সভা

  • প্রকাশ সময়: মঙ্গলবার, ১৪ জুন, ২০২২

বাংলার কথা ডেস্ক :
বরিশালে সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে পার্টিসিপেটরি অ্যাকশন অ্যাগেইনস্ট করাপশন টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি (প্যাকটা) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে বরিশাল সার্কিট হাউজের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. আমিন-উল আহসান।

জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন বিএমপি’র ভারপ্রাপ্ত কমিশনার প্রলয় চিসিম, স্বাস্থ্য বিভাগীয় উপ-পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ মন্ডল, পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মো. আবদুল হালিম এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক উপ-পরিচালক মো. আনোয়ার হোসেন।

সনাক সদস্য সাইফুর রহমান মিরনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে জেলা সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি প্রফেসর শাহ্ সাজেদা বলেন, প্যাকটা প্রকল্পটি তথ্য-প্রযুক্তি নির্ভর কমিউনিটিভিত্তিক একটি প্রকল্প। যা কমিউনিটির জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে যোগসূত্র স্থাপনের মাধ্যমে কার্যকর ও টেকসই দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনকে এগিয়ে নেবে। দাতা সংস্থার অর্থায়নে বাংলাদেশের ৪৫টি সনাক এলাকায় প্রকল্পটি বাস্তবায়িত হবে। শিক্ষা, স্বাস্থ্য, ভূমি, পরিবেশ এবং নির্মাণ খাত সমূহ এ প্রকল্পের কাজের আওতাভুক্ত হবে।
প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন- দুর্নীতি সমাজের সকল স্থরকে ক্ষতিগ্রস্ত করে। সকলে মিলেই দুর্নীতি প্রতিহত করতে হবে। স্ব-স্ব ধর্মীয় অনুশাসন মেনে পরিবার থেকেই দুর্নীতিবিরোধী চর্চা চালিয়ে যেতে হবে। শিক্ষার্থীদেরকে ভাল মানুষ হওয়ার প্রতিযোগীতায় অংশ নিতে হবে।

প্রকল্প অবহিতকরণ সভায় বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সচেতন নাগরিক কমিটির উপদেষ্টা, ব্যবসায়ী প্রতিনিধি, প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর প্রতিনিধি এবং সাংবাদিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলার কথা/১৪ জুন/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam