বদরগঞ্জে গুণীজন সংবর্ধনা

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি o

রংপুরের বদরগঞ্জে শিল্প, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ে অবদান রাখার জন্য তিনগুণীজনকে সংবর্ধনা দেয়া হয়েছে।

আজ শনিবার (১৭ অক্টোবর) পৌরশহরের ডাকবাংলো চত্ত্বরে ‘হৃদয়ে বদরগঞ্জ’ নামে সংগঠনের আয়োজনে মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার সরকার, সাংবাদিকতায় হেমন্ত সরকার ও প্রত্মতত্ত্বে বিশেষ অবদান রাখার জন্য তাদের সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর কারমাইকেল কলেজের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক আখতারুজ্জামান চৌধুরী লাবলু।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহ-সভাপতি এমডি শামসুল হক। বক্তব্য রাখেন অধ্যাপক আফজাল হোসেন প্রামাণিক, আবু তাহের মন্ডল, আকমল হোসেন ও ধনঞ্জয় কুমার রায় প্রমূখ।

বদরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মাহফুজার রহমান ও সাংবাদিক আশরাফুজ্জামান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠান বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এর আগে আমন্ত্রিত অতিথি ও সংগঠনের নেতৃবৃন্দ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার সরকারের সভাপতিত্বে বক্তারা বলেন, ‘সুষ্ঠু সংস্কৃতি চর্চা, খেলাধুলাসহ সামাজিক কর্মকাণ্ড না থাকায় দিনদিন যুব সমাজ বিপদগামী হচ্ছে। সামান্য ঘটনায় সামাজিক ও পারিবারিক নির্যাতন, খুন ও ধর্ষণের মত ঘটনা বাড়ছে। বিভিন্ন সামাজিক কাজে তরুণ-যুবক সমাজকে সম্পৃক্ত করতে না পারলে অপরাধমুলক কর্মকাণ্ড বাড়তেই থাকবে বলে তারা আশঙ্কা প্রকাশ করেন।

বাংলার কথা/আশরাফুজ্জামান বাবু/অক্টোবর ১৭, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: