প্রিমিয়ার লিগ ক্রিকেটে আবাহনীর দারুণ জয়

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিউজ ডেস্ক : ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে মঙ্গলবার দারুণ জয় পেয়েছে আবাহনী। সাত উইকেটে দলটি হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে সৌম্য সরকারের ফিফটিতে ৮ উইকেটে ১৫০ রান করে গাজী গ্রুপ। জবাবে মুশফিক-মোসাদ্দেকের দারুণ ফিফটিতে ১২ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী। ম্যাচ সেরা আবাহনী অধিনায়ক মুশফিকুর রহীম।

অবশ্য জয়ের লক্ষ্যে খেলতে নেমে ৪৮ রানে তিন উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল আবাহনী। তবে চতুর্থ উইকেট জুটিতে আবাহনীকে স্বস্তি এনে দিয়ে জয়ের পথ সুগম করেন মুশফিক ও মোসাদ্দেক। এই জুটি অপরাজিত থেকে দলকে ফেরান জয়ের ধারায়। ৩৫ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৫৩ রানে অপরাজিত থাকেন মুশফিক। ২৮ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক।

এর আগে ব্যাট করতে নামা গাজী গ্রুপের ছিল দাপুটে। টস হেরে ব্যাটিংয়ে নামা দলকে ৭ ওভারেই ৭০ রান এনে দেন দুই ওপেনার মেহেদি হাসান ও সৌম্য। এই জুটি ভাঙেন লিগে প্রথমবার মাঠে নামা আমিনুল ইসলাম বিপ্লব। এই লেগ স্পিনারের প্রথম ওভারেই স্লগ করতে গিয়ে বল আকাশে তুলে শর্ট ফাইন লেগে ধরা পড়েন মেহেদি। তার ব্যাট থেকে আসে ৭ চার ও ১ ছক্কায় ৩২ বলে ৪৩।

সৌম্যর সৌজন্যে গাজীর ইনিংস ছুটতেই থাকে। ১১.১ ওভারেই স্পর্শ করে দলের শত রান। ওই ওভারে দুই রান নেয়ার চেষ্টায় মুমিনুল হকের রান আউট থেকেই ইনিংসের মোড় বদলের শুরু। চারে নামা ইয়াসির আলি চৌধুরী সিঙ্গেল বের করতেই হিমশিম খেতে থাকেন।

সৌম্য অবশ্য চেষ্টা করে যান নিজের মতো করে। শহিদুল ইসলামের বল পূর্ব গ্যালারির দোতলায় পাঠিয়ে ফিফটি স্পর্শ করেন ৩৬ বলে। লিগে যেটি তার টানা দ্বিতীয় ফিফটি। পরের বলে জায়গা বানিয়ে বাউন্ডারি মারেন কাভার দিয়ে। এরপর একের পর এক উইকেটের পতনে দিশা হারায় গাজী গ্রুপের ইনিংস। শহিদুলের করা শেষ ওভারে গাজী গ্রুপ উইকেট হারায় তিনটি। ৪টি চার ও ২টি ছক্কায় ৫০ বলে ৬৭ রান করে সৌম্য ফেরেন শেষের আগের বলে। শেষ ৫ ওভারে গাজী গ্রুপ হারায় ৬ উইকেট, রান ওঠে কেবল ২৫।
আগের ম্যাচে খেলাঘরের কাছে হারের ধাক্কা সামলে আবাহনী ফিরল জয়ে, পাঁচ ম্যাচে তাদের চতুর্থ জয়। শিরোপার আশায় লিগ শুরু করা গাজী গ্রুপ পাঁচ ম্যাচে হারল তিনটিতেই।

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn