আজ- বুধবার, ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে বাঘায় ঝাড়ু মিছিল

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক, বাঘা (রাজশাহী) o

রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ তার কুশপুত্তলিকা দাহ করেছে বাঘা উপজেলা আওয়ামী লীগ। একই সাথে ঝাড়ু মিছিল করেছে উপজেলা মহিলা আওয়ামী লীগ।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কটুক্তি এবং স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা-অশালীন ও ষড়যন্ত্রমূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তারা চাঁদকে অবাঞ্ছিত ঘোষণা করেন। বাঘায় চাঁদকে যারা সমর্থন দিবে তাদের প্রতিও হুশিয়ার বাণী উচ্চারণ করেন বক্তারা।

 

তারা বলেন, ‘গত সাংসদ নির্বাচনে মনোনয়ন উত্তোলন করলেও মামলা সংক্রান্ত তথ্য গোপনের দায়ে এই সন্ত্রাসীর মনোনয়ন বাতিল হয়। চাঁদের বিরুদ্ধে বর্তমানে ২০টির অধিক মামলাসহ অসংখ্য জিডি রয়েছে চারঘাট থানায়। তিনি ২০১৪ সালে ট্রেনের লাইনচ্যুত করা থেকে শুরু করে গাড়ি পোড়ানো, নিজ ওয়ার্ডে নির্বাচনের মাঠ দখল, বোমা হামলা, ককটেল নিক্ষেপ, হত্যা, জঙ্গী প্রশ্রয় ও সন্ত্রাসী কর্মকান্ডসহ ২৭ জন নিরীহ বেকার যুবককে চাকরি দেয়ার নামে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেন বলে উল্লেখ করেন বক্তারা। এ নিয়ে আদালতে তার নামে মামলা রয়েছে। এ ছাড়াও বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে লিপ্ত থাকায় বিস্ফোরক এবং সরকারি কাজে বাধা দান সহ একাধিক মামলার আসামি হন তিনি।

 

বক্তারা বলেন, সর্বশেষ গত ১৩ ফেব্রুয়ারি চারঘাট পৌর নির্বাচনকে সামনে রেখে চারঘাট বাজারে পোষ্টার টানানোর ঘটনাকে কেন্দ্র করে  লোকজন নিয়ে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ওপর হামলা করেন বিএনপি নেতা চাঁদ। এ ঘটনায় চারঘাট বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায় এবং ব্যবসায়ী সহ পথচারীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ মামলায় গত দু’দিন আগে জামিন নিয়ে রাজশাহী ভুবন মোহন পার্কে জেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি এবং রাজনৈতিক শিষ্টাচার লঙ্ঘন করে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অশালীন বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। এতে করে ফুঁসে উঠে বাঘা উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন।

 

তারা শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে এবং উপজেলা পরিষদের সামনে মানববন্ধন সহ আলোচনা সভায় মিলিত হয়। এর আগে রাস্তায় আবু সাঈদ চাঁদের কুশপুত্তলিকা দাহ করা হয়। অপরদিকে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতার নেতৃত্বে একটি ঝাড়ু মিছিল অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন ও মজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা মাসুদ রানা তিলু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, স্বেচ্ছাসেবক লীগের রাজশাহী জেলা সভাপতি রোকনুজ্জামান, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, ৬ জন ইউপি চেয়ারম্যান, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, বঙ্গবন্ধ সৈনিক লীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হক। উপস্থিত ছিলেন সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

চারঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আবু সাইদ চাঁদ প্রকৃত অর্থে একজন সন্ত্রাসী। তার নামে এ থানায় ২০টির অধিক মামলা এবং অসংখ্য জিডি রয়েছে।’

 

বাংলার কথা/নুরুজ্জামান/ফেব্রুয়ারি ২০, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn