1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে একযোগে কাজ করতে হবে : বরিশাল সিটি মেয়র - বাংলার কথা
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

প্রধানমন্ত্রীর ভিশন বাস্তবায়নে একযোগে কাজ করতে হবে : বরিশাল সিটি মেয়র

  • প্রকাশ সময়: সোমবার, ১৩ জুন, ২০২২

বাংলার কথা ডেস্ক :
বরিশাল নগরীতে ১৫ জুন থেকে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী ষষ্ঠ ‘জনশুমারি ও গৃহগণনা-২০২২’। ওইদিন সকাল সাড়ে ১১টায় নগরীর কালিবাড়ী রোডের সেরনিয়াবাত ভবনে সিটি করপোরেশন এলাকার ‘জনশুমারি ও গৃহগণনা-২০২২’ কার্যক্রমের উদ্ধোধন করবেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। আগামী ২১ জুন এই কার্যক্রম শেষ হবে। বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) ‘জনশুমারি ও গৃহগণনা কার্যক্রম বাস্তবায়ন করবে।

শুমারি ও জরিপ কার্যক্রম বাস্তবায়নে সিটি করপোরেশনের গননাকারী ও সুপারভাইজারদের নিয়ে এক মতবিনিময় সভা করেছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

সোমবার নগরীর বান্দ রোডের শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তৃতায় মেয়র গননাকারী ও সুপারভাইজারদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করতে হবে। যার উপর যতটুকু দায়িত্ব অর্পিত হয়েছে তা সঠিকভাবে পালন করতে হবে। বাড়ি বাড়ি গিয়ে নির্ভুল তথ্য সংগ্রহ করতে হবে।
সভায় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফারুক আহম্মেদ ও পরিসংখ্যান ব্যুরোর বিভাগীয় যুগ্ম পরিচালক সাইদুর রহমান বক্তব্য রাখেন। সিটি এলাকায় ৮৩৬ জন গণনাকারী ও ১৪৪ জন সুপারভাইজার এবং পরিসংখ্যান ব্যুরোর কর্মচারীরা এই কার্যক্রম বাস্তবায়ন করবেন।

শুমারি শুরুর আগে ১৪ জুন রাত ১২টার সময়কে ‘শুমারি রেফারেন্স পয়েন্ট/সময়’ হিসেবে ধার্য করা হয়েছে। এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি কার্যক্রম পরিচালিত হবে। একটি ওয়েবভিত্তিক ইনটিগ্রেটেড সেনসাস ম্যানেজমেন্ট সিস্টেম (আইসিএমএস) প্রস্তুতসহ জিওগ্রাফিক্যাল ইনফরমেশন সিস্টেমে (জিআইএস) গণনা এলাকার বিভিন্ন পর্যায়ের কন্ট্রোল ম্যাপ প্রস্তুত করা হয়েছে।

বাংলার কথা/১৩ জুন/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam