পুঠিয়া উপজেলা চত্ত্বরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

মোঃ আমজাদ হোসেন, পুঠিয়া (রাজশাহী) ০
রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদ চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে। নান্দনিকতা ও স্থাপত্যশৈলীর ছোঁয়ায় টাইলস দিয়ে তৈরি এ ম্যুরালটি পুঠিয়া উপজেলা উপজেলা পরিষদের প্রবেশপথে স্থাপন করা হয়েছে।

বিশেষ দিনগুলোতে জাতির পিতার এই ম্যুরালে শ্রদ্ধা জানাতে ফুল দেয়ার জন্য সামনে রাখা হয়েছে বেদি। আজ (১৫ আগস্ট) শনিবার সকাল ১১টায় সংসদ সদস্য অধ্যাপক ডা. মুনসুর রহমান আনুষ্ঠানিকভাবে এই ম্যুরালের উদ্বোধন করেন।

পরে পুঠিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীভিক্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যকালে ডাঃ মুনসুর রহমান এমপি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আপোষহীন লড়াই সংগ্রামের মধ্য দিয়ে শুধু বাঙালি জাতির পিতার আসনে অধিষ্ঠিত হননি, বিশ্ববরেণ্য রাস্ট্রনায়কে অধিষ্ঠিত হয়েছেন। আমরা তাকে অনুসরণ করে রাজনীতি করবো। অফুরান প্রেরণার উৎস নিয়ে ও নেতার আর্দশ নিয়ে আমাদের কাজ করতে হবে। আমাদের সবাইকে ধৈর্য্য ধরে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওলিউজ্জামান।

সভায় অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আব্দুল মতিন মুকুল ও মৌসুমি রহমান, সহকারী কমিশনার (ভূমি) রুমানা আফরোজ, পুঠিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল ইসলাম, পবা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ লুৎফর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ আহাসানুল হক মাসুদ, জেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান হাবিব, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শাহীন আলম উপস্থিত ছিলেন।

বাংলার কথা/আগস্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: