পুঠিয়ায় ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী’ বিট পুলিশিং সমাবেশ

পুঠিয়া প্রতিনিধি o
নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষে  রাজশাহী পুঠিয়া থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৭ অক্টোবর)সকাল ১০টায়  বিড়ালদহ কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী’ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুল হাই মোহাম্মদ আনাছ, পুঠিয়া থানার ওসি রেজাউল ইসলাম, বিড়ালদহ কলেজের অধ্যক্ষ মো.রফিকুল ইসলাম।
বিড়ালদহ কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে  ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশে সভাপতিত্ব করেন পুঠিয়া বিট পুলিশিং কমিটির সদস্য মোজ্জাফর হোসেন দৌলা। সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।
সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানান এবং এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন হতে হবে।।
সমাবেশে বক্তারা বলেন, সাম্প্রতিক সময়ে ধর্ষণ ও নারী নির্যাতনের ন্যায় কয়েকটি জঘন্য ও ঘৃণ্য অপরাধের পরিপ্রেক্ষিতে যুব সমাজের মধ্যে এবং সোস্যাল মিডিয়ায় বেশ প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। সামগ্রিক চলমান দেশের সামাজিক শৃঙ্খলা ও শান্তি নিশ্চিতকল্পে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় সর্বোচ্চ পেশাদারিত্ব, নিষ্ঠা এবং আন্তরিকতার সঙ্গে কাজ করছে বাংলাদেশ পুলিশ। একইভাবে সর্বোচ্চ গুরুত্ব ও নিষ্ঠার সঙ্গে সর্বোচ্চ মান বজায় রেখে প্রতিটি মামলার তদন্ত কার্যক্রম সম্পন্ন করছে পুলিশ। সম্ভবপর দ্রুততম সময়ের মধ্যেই এসব মামলার তদন্ত সম্পন্ন করে বিচারের জন্য তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হবে। আদালতের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে এসব ঘৃণ্য অপরাধীর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হবে বলে তারা বিশ্বাস করেন।
বাংলার কথা/আমজাদ হোসেন/ অক্টোবর ১৭, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: