আজ- রবিবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে তিন প্রার্থী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


শেখ মেহেদী হাসান, ঈশ্বরদী (পাবনা) o
পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে আসন্ন জাতীয় সংসদ উপনির্বাচন হবে আগামী ২৬ সেপ্টেম্বর। প্রার্থী হয়েছেন তিনজন। তবে লড়াই হবে দ্বিমুখী। এমনটাই ধারণা এই আসনের ভোটারদের।
প্রার্থীরা হলেন- ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে ঈশ্বরদী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, বিএনপি থেকে দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ও পাবনা জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় পার্টি (এরশাদ) থেকে রেজাউল করিম। মনোনয়ন ফরম যাচাই-বাচাইয়ে এই তিন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। 
আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিলো। কিন্তু এই তিন প্রার্থীর কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি। তাই তিনজনই বৈধপ্রার্থী। ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা রায়হান কুদ্দুস এই তথ্য নিশ্চিত করেছেন।
ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা রায়হান কুদ্দুস জানান, মঙ্গলবার বিকাল পাঁচটা পর্যন্ত ছিল মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়। কিন্তু তিনজনের কেউ প্রত্যাহার করেননি। এই তিন বৈধপ্রার্থীর প্রতিক আগামীকাল (বুধবার) পাবনা জেলা থেকে বরাদ্দ দেওয়া হবে।
তিনি আরো জানান, এর আগে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট রবিউল আলম বুদু সরদারের পক্ষ থেকে মনোনয়ন ফরম উত্তোলন করা হয়েছিলো। কিন্তু তিনি দলীয় মনোনয়ন না পাওয়ায় মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার নিকট দাখিল করেননি।
এদিকে, এই তিন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ ও বিএনপির দুই প্রার্থী ইতোমধ্যেই নির্বাচন উপলক্ষে ইউনিয়ন ও ওয়ার্ডগুলোতে নির্বাচনী প্রস্তুতি সভা, কর্মী সমাবেশ কর্মসূচি শুরু করেছেন।
উল্লেখ্য, পরপর ৫ বারের বিজয়ী সাবেক ভূমিমন্ত্রী ও সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলু বার্ধক্যজনিত কারণে গত ২ এপ্রিল মৃত্যুবরণ করেন। এরপর আসনটি শূণ্য ঘোষণা করা হয়।
বাংলার কথা/সেপ্টেম্বর ০৮,২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn