শনিবার , ২৬ নভেম্বর ২০২২ | ২০শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

পাতাল সড়ক করে ইতিহাস সৃষ্টি করেছেন শেখ হাসিনা: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২৬, ২০২২ ৫:১২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, আজ দেশবাসীর জন্য খুবই খুশির দিন। কারণ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ইতিহাসে সর্বপ্রথম মাটির নিচ দিয়ে পাতাল রোডের উদ্বোধন করেছেন। টানেল তৈরি করা হয়েছে। এটা বিলিভ ইট। আগে মনে করা হতো-বড় লোকের দেশ ছাড়া এটা সম্ভব নয়। কিন্তু শেখ হাসিনা সরকারের কারণে এটি সম্ভব হয়েছে। এই জন্যই দেশে শেখ হাসিনা সরকার বার বার দরকার। তিনি জনগণের শুধু মঙ্গল চান।

শনিবার বিকেলে সিলেটে কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়কের চার লেন কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিলেট মহানগরের রাস্তাঘাটের উন্নয়নে ৭০০ কোটি টাকার বেশ কয়েকটি প্রকল্প প্রহণ করা হয়েছে উল্লেখ করে ড. এ কে আব্দুল মোমেন বলেন, এগুলো বাস্তবায়ন হলে বদলে যাবে সিলেট।
তিনি বলেন, প্রায় সাড়ে ১২ কিলোমিটার দৈর্ঘ্যের কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়ক চার লেনে উন্নীত হলে পাথরবোঝাই ট্রাকগুলো সেই সড়ক দিয়ে জাতীয় মহাসড়কে সহজেই পৌঁছাতে পারবে। এতে সিলেট মহানগরে যানজট কমবে এবং কমে আসবে দুর্ঘটনার হার। ২০২৪ সালের জুনের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সিলেট মহানগরের আম্বরখানা থেকে বিমানবন্দর পর্যন্ত সড়ক ফোর লেন করা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া সিলেটের ঐতিহ্যবাহী পুরনো ক্বিন ব্রিজটির পাশে সুরমা নদীর উপর আরেকটি ব্রিজ করা হবে। এর প্ল্যান শেষ করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এপ্রোভ হলেই কাজ শুরু হবে। এতে মহানগরের যানজট আরও কমে আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - প্রচ্ছদ