পাটকল বন্ধের প্রতিবাদে রাজশাহীতে শ্রমিক ফেডারেশনের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক ০

সরকারি পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার ও রাষ্ট্রায়াত্ত্ব শিল্পপ্রতিষ্ঠানগুলোকে রক্ষার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয় শ্রমিক ফেডারেশন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাজশাহী জেলা শ্রমিক ফেডারেশন বুধবার (১ জুলাই) বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচি পালন করে।

ঘন্টাব্যাপী অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, অনিয়ম-দুর্নীতি আর লুটপাটের কারণে রাষ্ট্রায়াত্ত্ব শিল্প-কারখানাগুলো ধুকছে। কিন্তু দুর্নীতি বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করে পাটকল বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত মোটেও কোন সমাধান নয়। পাটকলগুলো বন্ধ হলে হাজার হাজার শ্রমিক বেকার হবে। তারা মুজিববর্ষে এমন সিদ্ধান্ত না নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

জাতীয় শ্রমিক ফেডারেশনের রাজশাহী জেলা সভাপতি ফেরদৌস জামিল টুটুলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগর শাখার সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলার সহসভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মহানগর ওয়াকার্স পার্টির সম্পাদকমন্ডলীর সদস্য মনিরুজ্জামান মনির ও রাজশাহী মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি জুয়েল খান। সমাবেশ পরিচালনা করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল করিম অপু।

বাংলার কথা/জুলাই ০১, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email