আজ- শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

পাকিস্তানে টিভি অনুষ্ঠান প্রচার বন্ধ করল বিবিসি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

বাংলার কথা ডেস্ক ০

পাকিস্তানের কর্তৃপক্ষের চাপে বিবিসিকে এএজে টিভিতে উর্দু ভাষার সংবাদ বুলেটিন প্রচার বন্ধ করার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে রিপোর্টার্স উইথ বর্ডারস (আরএসএফ)। দ্য ডন।

 

কর্তৃপক্ষের এ ধরনের সেন্সরশিপের নিন্দা জানিয়েছে, গণমাধ্যমকর্মীদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক এই সংগঠনটি। সে সঙ্গে মিডিয়ার কনটেন্টে পাকিস্তানের সরকারকে হস্তক্ষেপ বন্ধ করার আহ্বান জানিয়েছে তারা।

 

বিবিসি ২০১৫ সাল থেকে বেসরকারি মালিকানাধীন এএজে টিভিতে ‘সায়রবীন’ নামে ৩০ মিনিটের সংবাদ অনুষ্ঠানটি প্রচার করত। অক্টোবরের পর থেকে অনুষ্ঠানটি স্থগিত করা হয়। বিবিসি অবশেষে ১৫ জানুয়ারি ঘোষণা দেয়, তাৎক্ষণিকভাবে পাকিস্তানি টিভি চ্যানেলের সঙ্গে চুক্তিটি বাতিল করা হয়েছে।

 

বিবিসির দাবি পাকিস্তানের রাজনৈতিক ও সামরিক প্রতিষ্ঠানের ক্রমাগত চাপের কারণে এএজে টিভি নির্দিষ্ট কিছু কনটেন্টে সেন্সরশিপ করেছে।

 

বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসের পরিচালক জেমস অ্যাঙ্গাস বলেছেন, আমরা দেশটির প্রধানমন্ত্রী ইমরান খানের সরকারকে নিউজ মিডিয়ার সম্পাদকীয় সিদ্ধান্তে হস্তক্ষেপ বন্ধ করার আহ্বান জানাই। এ জাতীয় চর্চাগুলো মূলত গণতন্ত্রবিরোধী এবং পাকিস্তানের সামরিক একনায়কতন্ত্রের সবচেয়ে খারাপ সময়কে স্মরণ করে।

 

বাংলার কথা/অমিত পার্থ/জানুয়ারি ২৭, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn