শুক্রবার , ২৮ অক্টোবর ২০২২ | ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

পাংশায় অন্যের পরীক্ষা দিতে এসে শিক্ষার্থী কারাগারে

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৮, ২০২২ ৫:০৫ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
রাজবাড়ীর পাংশা কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধিনে অনার্স প্রথম বর্ষের পরীক্ষা দিতে এসে মোঃ শাকিল হোসেন (২২) নামে এক শিক্ষার্থী আটক হয়েছে।

শুক্রবার পাংশা সরকারি কলেজে ২০৫ নম্বর রুমে পরিক্ষা চলাকালীন সময়ে সন্দেহজনকভাবে তাকে আটক করে পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন।

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী শাকিল হোসেন উপজেলার সরিষা ইউনিয়নের বঙ্গবন্ধু সরকারি কলেজের মানবিক শাখার এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র এবং সে একই ইউনিয়নের বেজপাড়া গ্রামের সোহরাব মন্ডলের ছেলে।

শিক্ষার্থীকে আটকের সময় পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীর কাছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় পাংশা সরকারি কলেজের ২০০২৩০৫৩১১০ নম্বরের একটি স্টুডেন্ট আইডি পাওয়া যায়। স্টুডেন্ট আইডিতে নাম লেখা রয়েছে সজীব খান, পিতা: হাবিবুর রহমান, মাতা: জামেনা খাতুন।

সজীব খান উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের পাটিকাবাড়ী গ্রামের বাসিন্দা। সে সেনা সদস্য হিসেবে চিটাগাং ক্যান্টনমেন্টে কর্মরত রয়েছে।

পাংশা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন বলেন, পরীক্ষা চলাকালীন সময়ে সন্দেহজনক ভাবে ওই পরিক্ষার্থীর কাছে নাম পরিচয় জানতে চাইলে তিনি সঠিক ভাবে তার পরিচয় বলতে না পারায় তাকে আটক করা হয়।

পরে দেখা যায় এডমিট কার্ডের সাথে তার ছবির কোন মিল নেই, তিনি অন্যের হয়ে পরীক্ষা দিতে আসছে বলে আমরা নিশ্চিত হই। পরবর্তীতে পুলিশ ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি অবগত করলে তারা এসে প্রয়োজনীয় ব্যবস্থা নেন।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাসুদুর রহমান রুবেল বলেন, তিনি পরিক্ষার্থী না হওয়া শর্তেও অন্য আরেকজন পরিক্ষার্থীর পরিক্ষা দিতে এসেছিল। এ কারণে ওই শিক্ষার্থীকে পাবলিক পরিক্ষা সমুহ অপরাধ আইন-১৯৮০ এর (৩)(খ) ধারায় ৫০০ টাকা জরিমানা করা হয় এবং এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠানো হয়েছে। এবং তার কাছে থাকা প্রয়োজনীয় কাগজপত্র জব্দ করা হয়।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত