নিয়ামতপুরে শত্রুতার জেরে পাকা ধানে বিষ প্রয়োগ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

বাংলার ডেস্ক :
নওগাঁর নিয়ামতপুরে পূর্ব শত্রুতার জেরে আগাছা নাশক বিষ স্প্রে করে কৃষকের প্রায় দুই একর জমির আধাপাকা আমন ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

 

এ নিয়ে শামসুর রহমান বাদী হয়ে মোতাচ্ছের হোসেন (৫৫), জাহাঙ্গীর (৩২), মোসলেম (৬০), হুমায়ুন (৩০) ও আকতার হোসেনের (২৮) বিরুদ্ধে সোমবার নিয়ামতপুর থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগকারী শামসুর রহমান পোরশা উপজেলার বাসিন্দা মৃত আজিজুর রহমানের ছেলে বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১০ অক্টোবর দিবাগত গভীর রাতে হাজিনগর ইউনিয়নের পাতইল গ্রামের শামশুর রহমানের পাতইল মৌজার ১একর ৮৭ শতক জমির আধাপাকা আমন ধানে আগাছা নাশক বিষ স্প্রে করে দুর্বৃত্তরা। এতে ওই জমির আধাপাকা ধান ও ধানের গাছ পুড়ে হলুদ বর্ণ হয়ে যায়।

 

এ ঘটনায় অভিযোগকারী শামসুর রহমান জানান, আমার নিজ নামীয় পাতইল মৌজার খতিয়ান ভুক্ত ১ একর ৮৭ শতক জমি অংশীদার সূত্রে পাওয়া। কিন্তু ওই জমি দখল নিতে বিবাদীরা লাঠিয়াল বাহিনী নিয়ে বিভিন্ন সময় ভয়ভীতি দেখাত। এবারে আমনের চারা রোপণের সময় তারা হুমকি দিয়ে বলেছিল কিভাবে ধান ঘরে তুলিস সেটিই দেখবো। তার ধারনা এমন ঘৃণ্য কাজ তারাই করে থাকতে পারে।

 

এ বিষয়ে জানতে চাইলে মোতাচ্ছের হোসেন বলেন, আমার সাথে জমি নিয়ে কোন সমস্যা নেই। আমাকে হেয় করার জন্য একটি মহল এই অপচেষ্টা চালাচ্ছে।

 

নিয়ামতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলার কথা/১২ অক্টোবর/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn