বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

না খেয়েই হোটেলে ফিরে গেল ভারতীয় দল

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৬, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
অস্ট্রেলিয়ান মুল্লুকে মাঠের সময়টা ভালো কাটছে ভারতের। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ৪ উইকেটে। তবে মাঠের বাইরের সময়টা খুব একটা সুখকর হচ্ছে না বিরাট কোহলিদের। আগেই শোনা যাচ্ছিল চার তারকা হোটেলে রাখার কারণে রোহিত শর্মাদের ক্ষোভের কথা। এবার ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, খাবার দেখে রাগ করে না খেয়েই হোটেলে ফিরে গেছে ভারতীয় দল।

ঘটনাটা ঘটেছে গতকাল মঙ্গলবার ভারতের অনুশীলনের পর। সেই অনুশীলনটা অবশ্য ছিল ঐচ্ছিক, সেখানে ছিলেন না ফাস্ট বোলাররা, ছিলেন না হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, ও স্পিনার অক্ষর পাটেলও। প্রস্তুতি পর্ব সারার পর ভারতীয় দলের খেলোয়াড়রা ফিরে দেখেন, তাদের জন্য অপেক্ষা করছে স্যান্ডউইচ, ফল ও ফালাফেল। বিশ্বকাপে সব দলের অনুশীলনের পরই রাখা হচ্ছে এই খাবার।

এই খাবার দেখেই মূলত না খেয়ে হোটেলে ফেরেন খেলোয়াড়রা। ভারতের স্থানীয় সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, খাবার গরম ছিল না বলেই এই অসন্তোষ খেলোয়াড়দের। তিনি বলেন, ‘আসলে আইসিসি গরম খাবারের ব্যবস্থা করছে না। দ্বিপাক্ষিক সিরিজের সময় অন্য দেশের বোর্ড ক্রিকেটারদের জন্য গরম খাবার রাখে। কিন্তু আইসিসি সব দেশের খেলোয়াড়দের জন্য একই খাবার রাখে। কিন্তু দুই ঘণ্টা ধরে মাঠে কঠোর অনুশীলনের পর শসা, টমেটো এবং অ্যাভাকেডো দিয়ে ঠাণ্ডা স্যান্ডউইচ নিঃসন্দেহে যথেষ্ট খাবার নয়।’

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানাচ্ছে, অনুশীলনটা শেষ হয়েছে প্রায় দুপুরের শেষ দিকে। খেলোয়াড়দের সবাই ভরপেট মধ্যাহ্নভোজের আশা করছিলেন তখন। সেটা না পাওয়াতেই এই অসন্তোষ তাদের। বিসিসিআইয়ের সেই কর্তা জানান, ‘এটা বয়কট নয়। কিছু খেলোয়াড় ফল আর ফালাফেল নিয়েছেন। তবে সবাই সেখানে একটা মধ্যাহ্নভোজের আশা করছিলেন। সে কারণেই তারা হোটেলে খুব বেশি কিছু না খেয়ে ফিরে গিয়েছেন।’

অস্ট্রেলিয়ায় দলকে যেমন আতিথেয়তা দেওয়া হচ্ছে, তাতে ভারতীয় দলের অভিযোগ ছিল আগে থেকেই। এর আগে হোটেল নিয়ে অভিযোগ জানিয়েছিলেন খেলোয়াড়রা। অনুশীলন ম্যাচ চলার সময় অস্ট্রেলিয়া ও পাকিস্তানকে পাঁচ তারকা হোটেলে রাখা হয়। ভারতীয় দলকে রাখা হয়েছিল চার তারা হোটেলে। তা নিয়েও ক্ষোভ ছিল রোহিত শর্মাদের।

সর্বশেষ - প্রচ্ছদ