নাটোরে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাত বার্ষিকী পালিত


নাজমুল হাসান, নাটোর ০
নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) সকালে শহরের কান্দিভিটুয়ায় জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, দলীয় ও কালো পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য নিবেদন করা হয়। পরে এক মিনিট নিরবতা পালন, মোনাজাত ও তবারক বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, সংরক্ষিত (নাটোর-নওগাঁ) আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, পৌর মেয়র উমা চৌধুরী জলিসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

লালপুর-বাগাতিপাড়া আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পন, দোয়া ও আলোচনা সভাসহ নানা আনুষ্ঠানিকতায় অংশ নেন।

জেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের নের্তৃত্বে পুষ্পমাল্য অর্পণ ও এক মিনিট নিরবতা পালন শেষে মোনাজাত করা হয়।


দিনব্যাপী অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শহরের বিভিন্ন স্থানে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, ফাতেহা পাঠ, মোনাজাত, মিলাদ মাহফিল ও উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, দরিদ্রদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন।

বাংলার কথা/আগস্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: