নাটোরে কোভিড-১৯ অ্যাডভোকেসি অ্যান্ড রেসপন্স কর্মসূচির আওতায় সংবাদ সম্মেলন

নাটোর প্রতিনিধি o

সরকারী প্রনোদনাগুলো সঠিকভাবে বাস্তবায়নের পাশাপাশি মধ্য ও নিম্নবিত্তদের সরকারী সুযোগ সুবিধার আওতায় আনতে হবে। এছাড়া সরকারী কৃষি প্রণোদনা বিতরনে হয়রানি মুক্ত করে বিতরণ করতে হবে। করোনার দ্বিতীয় ওয়েভকে মোকাবেলা করার জন্য এখনই থেকেই শতভাগ স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করার বিকল্প নেই।

মঙ্গলবার ( ৬ অক্টোবর) সকাল ১১টা থেকে দেড় ঘন্টাব্যাপী করোনা পরিস্থিতি মোকাবেলায় নাটোরে কর্মরত গণমাধ্যম প্রতিনিধিদের নিয়ে জুম প্লাট ফরমের মাধ্যমে উন্নয়ন সংগঠন লাইট হাউসের আয়োজনে দাতা সংস্থা ইউএসএইড, ইউকেএইডের আর্থিক এবং কাউন্টারপার্ট ইন্টারন্যাশনালের কারিগরি সহযোগিতায় কোভিড-১৯ অ্যাডভোকেসি অ্যান্ড রেসপন্স কর্মসূচির আওতায় সংবাদ সম্মেলনের এসব বিষয় উঠে আসে।

সংবাদ সম্মেলনে সরকারি সেবা সাধারণ মানুষের দোঁড় গোড়ায় পৌঁছানোর লক্ষ্যে এবং সরকারি সেবায়, স্বাস্থ্য খাতে স্বচ্ছতা, জবাবদিহিতা এবং জনঅংশগ্রহণ নিশ্চিত করণের লক্ষ্যে কেন্দ্রীয় সরকারের মাঠ প্রশাসন, নাগরিক সমাজ ও অংশীজনকে যুক্ত করার মাধ্যমে কোভিড-১৯ মোকাবেলায় ও সহায়তা কার্যক্রমকে শক্তিশালী করার দাবি জানান গণমাধ্যমকর্মীরা। সেই সাথে কেন্দ্রীয় সরকারের দেয়া প্রণোদনা স্থানীয় সরকার কর্তৃক প্রদানে স্বচ্ছতা নিশ্চিত করা এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠি তথা তৃতীয় লিঙ্গের মানুষ, পেশাদার যৌনকর্মী, দালিত, আধিবাসীরা সেবা প্রাপ্তিতে যাতে অগ্রাধিকার পায় তার জন্য গণমাধ্যমে মধ্য দিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়।

সংবাদ সম্মেলনে লাইট হাউস প্রধান নির্বাহী মো. হারুন অর রশিদ স্বাগত বক্তব্য রাখেন এবং সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন। এ সময় সম্মেলনের বিষয়বস্তু তুলে ধরে বক্তব্য উপস্থাপন করেন এসএম মনোয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি ও সমকালের সাংবাদিক নবিউর রহমান পিপলু, সিনিয়র সাংবাদিক রনেন রায়, কালের কণ্ঠ ও চ্যানেল আই এর সাংবাদিক রেজাউল করিম রেজা, এনটিভির স্টাফ করেসপনডেন্ট হালিম খান, বাংলা ট্রিবিউনের নাটোর প্রতিনিধি এম কামাল মৃধা, বাংলাভিশনের নাটোর প্রতিনিধি কামরুল ইসলাম, জনকণ্ঠের সাংবাদিক কালিদাস রায়, বাংলা টিভির মেহেদি হাসান বাবু এবং প্রতিদিনের সংবাদ পত্রিকার নাটোর প্রতিনিধি রফিকুল ইসলাম নান্টু।

এছাড়া নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাপ্পী লাহিড়ী, সময় টিভির সাংবাদিক আল মামুন, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার নাজমুল হাসান, ডিবিসি নিউজের পরিতোষ অধিকারী, বৈশাখী টিভির ইসাহাক আলী সহ নাটোরে কর্মরত সিনিয়র সাংবাদিকরা সংবাদ সম্মেলনে অংশগ্রহন করেন।

বাংলার কথা/নাজমুল হাসান/অক্টোবর ০৬, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: