নাচোলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী পালিত

জোহরুল ইসলাম জোহির,নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) o
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার (১৫ আগষ্ট) সূর্যোদয় সাথে সাথে উপজেলা প্রশাসন ও পরিষদ সকল সরকারি, বে-সরকারি, স্বায়ত্বশাসিত শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা,আলোচনাসভা সহ নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিসটি পালিত হয়। শনিবার সকাল দশটায় উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাচোল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু,মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নি,বীর মুক্তিযোদ্ধা (উপজেলা সাবেক কমান্ডার)মতিউর রহমান,নাচোল থানার ওসি সেলিম রেজা,উপজেলা মাধ্যমিক সহকারি শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান সহ প্রমূখ।
বক্তব্য শেষে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার, ও যুব প্রকল্প ঋণ বিতরণ ও গাছের চারা রোপন করা সহ উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জায় জাতির জনকের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।
অন্যদিকে উপজেলা আওয়ামীলীগ পৃথক পৃথক ভাবে উপজেলা, পৌর আওয়ামীলীগ কার্যালয়ে  জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ দোয়া-মোনাজাত ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। মধ্যবাজার আ’লীগ কার্যালয়ে আব্দুল ওহাবের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কসবা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার,সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান,সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু সহ, প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকগন।
অপর দিকে থানাগেটের জনতা ব্যাংকের পার্শ্বে দলীয় কার্যলয়ে অ্যাড,মোস্তাফিজুর রহমান বুলেটের সঞ্চলনায় উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবুল হোসেন এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ খান।  সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, শ্রী নিতাই চন্দ্র বর্মন, কে এ জোহা পলাশ প্রমুখ। এসময় উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। অপর দিকে জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে ডাক বাংলোতে অনুরুপ কর্মসুচী পালিত হয় । এতে সভাপতিত্ব করেন  জেলা পরিষদের সদস্য ও জাতীয় শ্রমিক লীগের সভাপতি রয়েল বিশ্বাস। সরকারী নির্দেশনা মেনে সরকারী বে-সরকারী, এনজিওসহ বিভিন্ন  সংগঠন যথাযোগ্য মর্যাদায় শোক দিবসটি পালন করেন।
বাংলার কথা/ আগষ্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: