আজ- শনিবার, ৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

নাচোলে এসিল্যান্ডকে ঘুষ দেওয়ার অপরাধে ১ জনের কারাদন্ড

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নাচোল(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিবেদক o

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে এসিল্যান্ডকে ঘুষ দেওয়ার চেষ্টায় মফিজুর রহমান(৬৮) কে ৩ (তিন) দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খাদিজা বেগম। আজ মঙ্গলবার (২২ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে এই আদেশ প্রদান করেন তিনি।

নাচোল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খাদিজা বেগম জানান, গত এক সপ্তাহ আগে জমি খারিজ করার জন্য আবেদন করেন মফিজুর রহমান । আবেদন করার পর থেকে খারিজ পাসের জন্য জেলার শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর(আব্বাস) বাজার এলাকার মৃত. তোফজুল হকের ছেলে মফিজুর রহমান বেশ কয়েকদিন ধরে মোবাইল ফোনে তদবির করতে থাকে। মফিজুর রহমানকে এ বিষয়ে বারবার তদবির না করার জন্য এসিল্যান্ড খাদিজা বেগম অনুরোধ করেন। কিন্তু মফিজুর রহমান অনুরোধ না শুনে আজ মঙ্গলবার বেলা ১১ এগারটার দিকে উপজেলা ভূমি অফিসে এসে, আমার অফিস রুমে আমাকে উৎকোচ দেওয়ার চেষ্টা করে। এই অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে তিন দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে পুলিশে সোপার্দ করা হয়। নাচোল থানার এসআই গোলাম রসুল তাকে গ্রেপ্তার করে নাচোল থানা হাজতে নিয়ে যান।

নাচোল উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খাদিজা বেগম আরো জানান,ঘুষ দেওয়া এবং নেওয়া দুটোই অপরাধ। আমার অফিসের কোন কর্মকর্তা যদি ঘুষের সাথে আপোষ করে তা যদি প্রমাণিত হয় তাহলে তারও বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। কেউ যদি ঘুষ প্রদান করার চেষ্টা করে তা হলে তারও একই অবস্থা হবে। জমি খারিজ কিংবা মিস কেস অথবা অন্য কোন কাজের জন্য কাউকে ধরা লাগবে না। কাগজ-পত্রাদি ঠিক থাকলেই তা সরকারি নিয়মেই বাস্তবায়ন হয়ে যাবে।

বাংলার কথা/জোহরুল ইসলাম জোহির/ ডিসেম্বর ২২, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn