মঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

নয়ন হত্যার প্রতিবাদে রাজশাহী জেলা বিএনপির বিক্ষোভ মিছিল

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২২, ২০২২ ১২:১৬ অপরাহ্ণ

নিজেস্ব প্রতিবেদক :

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে কুমিল্লার বিভাগীয় সম্মেলন সফলে লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নয়ন মিয়া নিহতের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা

আজ মঙ্গলবার সকালে রাজশাহী জেলা বিএনপির উদ্যোগে রাজশাহী পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে লিফলেট বিতরণ ও একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বানেশ্বর বাজারের প্রধান প্রধান সড়ক পদক্ষীণ করে, আজ মঙ্গলবার বানেশ্বর বাজার এ হাট বার থাকায় হটাৎ বিক্ষোভ মিছিল টি বের হলে জনমনে আতংক সৃষ্টি হয়।

রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ এর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব শ্রী বিশ্বনাথ সরকার, পুঠিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক আবু বকর সিদ্দিক, সদস্য সচিব এন্তাজুল হক বাবু, চারঘাট উপজেলা বিএনপির সভাপতি জাকির হোসেন বিকুল, পুঠিয়া পৌর মেয়র মামুন হক, বানেশ্বর ইউনিয়ন বিএনপির আহবায়ক হযরত সরকার, বিএনপি নেতা বাবুল আক্তার বাবু(ক্লিনিক বাবু) বিএনপি নেতা সাহা-জামাল সাবু ও বানেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার আব্দুল আজিজ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাঞ্ছারামপুরে শান্তিপূর্ণভাবে লিফলেট বিতরণকালে পুলিশ নির্মমভাবে গুলি করে ছাত্রদলের সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহসভাপতি নয়নকে হত্যা করে। তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অতি উৎসাহী পুলিশ কর্মকর্তাদের দৃষ্টান্তমূলক বিচার ও বিভাগীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

এ সময় বক্তারা আরও বলেন, সরকার হত্যা, গুম, খুন করে মানুষকে দাবিয়ে রাখার ব্যর্থ চেষ্টা করছে। এ সরকারকে টিকিয়ে রাখতে যারা অন্যায়ভাবে গুলি চালিয়ে মানুষ হত্যা করছে তাদের এই সরকার বিচার না করলে বিএনপি সরকার গঠন করলে তাদের বিচারের আওতায় আনা হবে।

বিএনপির আন্দোলনের তোপে দিশেহারা হয়ে পড়েছে সরকার। এখন তারা ক্ষমতা ধরে রাখতে নেতাকর্মীদের উপর দমন-নিপিড় চালিয়ে হত্যাযঞ্জে মেতে উঠেছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা মৃত্যু ভয় উপেক্ষা করে আন্দোলনের মাঠে থাকতে অঙ্গিকারবদ্ধ।

সর্বশেষ - প্রচ্ছদ