আজ- মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

নওগাঁ-৬ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ৫ প্রার্থী

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
নওগাঁ প্রতিনিধি o
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীসহ পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।তফসিল অনুযায়ী বৃহস্পতিবারই (১৭ সেপ্টেম্বর) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন।
জানা গেছে, আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নেতাকর্মীদের নিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসানের কাছে মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল।
এরপর বিএনপি মনোনীত শেখ রেজাউল ইসলাম রেজু এবং জাতীয় পার্টি মনোনীত প্রার্থী কাজী গোলাম কবির মনোনয়নপত্র জমা দেন। এছাড়া বিকেলে ন্যাশনাল পিপলস পার্টির খন্দকার ইন্তেখার আলম এবং স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ইঞ্জিনিয়ার জাহিদুল ইসলাম জেলা নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়নপত্র জমা দেওয়ার পর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল বলেন, উন্নয়নের রোল মডেল আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন। আমি নির্বাচিত হলে স্বচ্ছ ও জবাবদিহিতামূলক গ্রামীণ অবকাঠামোগত উন্নয়ন তথা অগ্রাধিকার ভিত্তিতে রাস্তাঘাট, কালভার্ট, মসজিদ-মাদ্রাসা, মন্দির, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করবো। এছাড়া নারী ও শিশুনির্যাতন, মানবপাচার, এসিড সন্ত্রাস, বাল্যবিবাহ এবং মাদক, চোরাচালানের বিরুদ্ধে জনমত গড়ে তুলবো।
অপরদিকে, বিএনপি মনোনীত প্রার্থী শেখ রেজাউল করিম রাজু বলেন, ‘আত্রাই ও রাণীনগরের মানুষ বিএনপিনেত্রী বেগম খালেদা জিয়াকে ভালোবাসে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হলে ধানের শীষের জয় হবে।’
গত ২৮ জুলাই নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুর পর আসনটি শূণ্য ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী- আগামী ২০ সেপ্টেম্বর মনোনয়ন যাচাই করা হবে এবং ২৭ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে। ১৭ অক্টোবরের আসনটির উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
নওগাঁ  জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান বলেন, ‘আসনের সবক’টি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এ উপলক্ষ্যে নির্বাচন কমিশন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।’
বাংলার কথা/সাজ্জাদুল তুহিন/ সেপ্টেম্বর ১৭, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn