নওগাঁয় জাতীয় শোক দিবস পালিত


সাজ্জাদুল তুহিন, নওগাঁ o
পুষ্পস্তবক অর্পণ ও নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেছে নওগাঁবাসী।

শনিবার (১৫ আগস্ট) সকালে শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অস্থায়ী বেদীতে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল।
পাশাপাশি জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মো. আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন-অল-রশিদসহ আওয়ামী লীগের সকল অঙ্গ সংগঠন, সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও জেলা প্রেসক্লাবের নেতারা শ্রদ্ধা জানান।
অপরদিকে, জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর দলীয় কার্যালয় থেকে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেকার্মীদের সমন্বয়ে শোক র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলার সকল মসজিদে বাদ জোহর জাতির পিতাসহ ১৫ আগস্টে শাহাদাতবরণকারী ও শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়।
এদিকে জেলা প্রশাসনের উদ্যোগে কর্মসূচির অংশ হিসেবে জেলার ১১টি উপজেলা থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের সমন্বয়ে আবৃত্তি, জাতির পিতার ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ও দেশাত্মবোধক সংগীত বিষয়ে ভার্চুয়াল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ ছাড়াও জেলা শিশু একাডেমি পৃথকভাবে রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতার আয়োজন করে।
বাংলার কথা/ আগস্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: