আজ- বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

দেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল : ডা. মনসুর রহমান এমপি 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
দুর্গাপুর প্রতিনিধি o
‘বর্তমান সরকার জনগণের কল্যাণে উন্নয়ন করে যাচ্ছে এবং প্রশংসনীয় ভূমিকায় দেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে। জননেত্রীর লক্ষ্য ২০২১ সালের মধ্যে দেশকে উন্নত দেশে পরিণত করা। বাংলাদেশ ইতোমধ্যে নিম্ন-মধ্য আয়ের দেশে পরিণত হয়েছে।’
আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে দুর্গাপুর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন আয়োজিত মাতৃত্বকালীন ভাতা বিতরণ, যুবক/ যুব মহিলাদের মাঝে মৎস্য চাষে উদ্বুদ্ধ করতে ঋণ বিতরণ ও বন বিভাগের আয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মোঃ মনসুর রহমান এ কথা বলেন।
এ সময় সাংসদ ডা. মনসুর আহমেদ আরও বলেন, ‘বিএনপি-জামায়াত সরকারের আমলে জান-মালের নিরাপত্তা ছিল না। এ সরকারের আমলে দুর্গাপুর-পুঠিয়ার মানুষ নিরাপদ ও সুখে-শান্তিতে আছে। বর্তমান সরকার উন্নয়নের সরকার, সরকারের উন্নয়নের বার্তা তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে হবে। ইনশাআল্লাহ বর্তমান সরকার আবার ক্ষমতায় আসবে এবং জনগণের খেদমতে কাজ করবে।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধার সভাপতিত্বে উপজেলা প্রশাসনের আয়োজনে ও মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর এবং বন বিভাগের সহযোগিতায় পৃথক পৃথক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মোতালেব, নারী ভাইস চেয়ারম্যান বানেছা বেগম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাচ্চু, উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক বাকীউল আলম লিটন, উপজেলা কৃষক লীগের সভাপতি রোকনুজ্জামান রোকন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিম উদ্দিন, পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাশার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক শিমুল আহাম্মেদ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা রুহুল আলম ও মহিলা বিষয়ক কর্মকর্তা বন্দনা সাহা।
অনুষ্ঠানে গর্ভবতী নারীদের মাঝে মাতৃত্বকালীন ভাতা বিতরনের উদ্বোধন করা হয়েছে। এছাড়া প্রশিক্ষিত যুবক  যুব মহিলাদের মাঝে মৎস্য চাষের জন্য ঋণ বিতরণ করা হয় ও বন বিভাগের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা বিতরণ এবং করোনায় আক্রান্ত দুইজন রোগীকে প্রধানমন্ত্রীর আর্থিক তহবিল থেকে অর্থ সহায়তা দেয়া আছে।
বাংলার কথা/ মো.হো.শি/ সেপ্টেম্বর ২৪, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn