দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪ জন, আক্রান্ত ৩০ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক ০

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরোও ২৪ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় মৃত্যুর দিক দিয়ে যা একদিনে সর্বোচ্চ। এদিকে ২৪ ঘণ্টায় আরো ১৬৯৪ জন কোভিড-১৯ রোগি শনাক্ত হওয়ার কথা জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশে ২৪ ঘণ্টায়  মোট  ৯ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগির মোট সংখ্যা হলো ৩০ হাজার ২০৫ জন। আর মোট মৃত্যু হয়েছে ৪৩২ জনের। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন । এনিয়ে দেশে মোট সুস্থ্ হয়েছেন ৬১৯০ জন।

শুক্রবার (২২ মে) করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বিশেষ বুলেটিনে এসব তথ্য জানান  স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান,২৪ ঘন্টায় নতুন মৃত্যু হয়েছে ২৪ জনের। মারা যাওয়া ২৪ জনের মধ্যে ঢাকার ১৩ জন। এছাড়া হাসপাতালে ১৫ জন, বাড়িতে আটজন মারা গেছেন। একনজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় বলে জানান ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় দেশে ৯৯৯৩ টি নমুনার মধ্যে পরীক্ষা করা হয়েছে মোট ৯৭২৭ টি নমুনা। নমুনা পরীক্ষা করে এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছেন ১৬৯৪ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৫৮৮ জন সুস্থ হয়ে ঘরে ফিরেছেন বলে তিনি জানান। এনিয়ে দেশে মোট সুস্থ হয়েছেন ৬১৯০ জন।

উল্লেখ্য, গতকাল ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছিল ২২ জনের এবং কোভিড-১৯ শণাক্ত হয়েছিল  ১৭৭৩ জন।

বাংলার কথা/মে ২২, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email