সোমবার , ৩১ অক্টোবর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচান: মেয়র পদে বিএনপির ৪ নেতা মনোনয়ন ফরম উত্তোলন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ৩১, ২০২২ ১১:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :

রাজশাহী জেলার দুর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে দলীয় প্রতীকে অংশ না নিলেও শুধুমাত্র ব্যক্তি ইমেজ ও কর্মী সমর্থকদের চাপের মুখে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম তুলেছেন বিএনপির ৪ প্রার্থী।
মমনোনয়ন ফরম নেয়া বিএনপি নেতারা হলেন, বিএনপি নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী জার্জিস হোসেন সোহেল, দুর্গাপুর পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বজলুর রহমান, পৌর জিয়া পরিষদের সাবেক সভাপতি ও পৌর বিএনপির আহŸায়ক কমিটির সদস্য, দুর্গাপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক জিয়াউল হক রতন ও পৌর যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন।

এদের মধ্যে বিএনপি নেতা সোহেল ২০২১ সালে পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে দলীয় সিদ্ধান্তে মেয়র পদে অংশ নিয়েছিলেন।
ঘোষণা দিয়ে নির্বাচনে না আসলেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিএনপির ৪ নেতা মনোনয়ন ফরম তুলেছেন। সোমবার একযোগে বিএনপির এই ৪ নেতা মনোনয়ন ফরম দাখিল করবেন বলেও দলের কয়েকজন নেতা জানিয়েছেন।
বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না নিলেও বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ আসন্ন দূর্গাপুর পৌরসভার উপ-নির্বাচনে অংশগ্রহন করতে প্রস্তুতি গ্রহণ করায় বিএনপি নেতা কর্মীদের মাঝে কিছুটা মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে।

বিএনপি নেতা জার্জিস হোসেন সোহেল বলেন, দল আমাকে ২০২১ সালে পৌরসভা নির্বাচনের জন্য ধানের শীষ প্রতীকে মনোনয়া দিয়েছলেন। ওই নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করায় এলাকার দলীয় নেতাকর্মী ও ভোটারদের মাঝে আমার ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জিত হয়েছে। দলীয় নেতাকর্মী সমর্থক ও সাধারণ ভোটারদের অনুপ্রেরণায় আমি আসন্ন উপ-নির্বাচনে ব্যক্তি ইমেজে নির্বাচন করার জন্য প্রস্তুতি গ্রহণ করেছি।

পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক বজলুর রহমান বলেন, আমি ব্যাক্তি ইমেজে নির্বাচনে অংশ নেয়ার জন্য মনোনয়ন উত্তোলন করেছি। পৌর জিয়া পরিষদের সাবেক সভাপতি ও পৌর বিএনপির আহŸায়ক কমিটির সদস্য জিয়াউল হক রতন বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে মনোনয়ন ফরম তুলে জমা দেয়ার জন্য সকল কাগজপত্র প্রস্তুত করেছি।

পৌর যুবদলের সাবেক সভাপতি মোশাররফ হোসেন বলেন, মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে মনোনয়ন তুলে সকল প্রস্তুতি গ্রহন করেছি। দল নির্বাচনে না আসলেও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নেতাকর্মীরা নির্বাচনে অংশগ্রহন করার বিষয়টি নিয়ে চরম অসন্তোষ ও মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

এ বিষয়ে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল নির্বাচনে অংশগ্রহণ করছে না বলে জানিয়ে দিয়েছে। দলের কোন নেতাকর্মী দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণ করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহনের পাশাপাশি তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত

উত্তাল ডলারের বাজার।আন্তঃব্যাংক মুদ্রাবাজারে প্রতি ডলারে কিনতে বাণিজ্যিক ব্যাংকগুলোকে খরচ করতে হয়েছে ৯৬ টাকা

বাঘায় কেমিকেল ছাড়াই গুড় তৈরিতে আখ মাড়াইয়ের আবেদন কৃষকের

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

মিরসরাইয়ে আরও তিন শ্রমিকের মরদেহ উদ্ধার

রোহিঙ্গা গণহত্যার বিচারে ওআইসি সদস্যরাষ্ট্রের সহযোগিতা কামনা

রাজশাহীতে ইনফ্যান্ট্রি রেজিমেন্টের নবীন সৈনিকদের শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ

পাকিস্তান সফরে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ

প্রবাসী উৎসবে মৌসুমী-ওমর সানী

ইসলাম নিয়ে ছিনিমিনি খেলতে দেওয়া হবে না: চরমোনাই পীর

রেল সেবার মানবৃদ্ধির দাবিতে নোয়াখালীতে সংহতি সমাবেশ