দুধকুমার নদী ব্যবস্থাপনা ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য মানববন্ধন

কুড়িগ্রাম প্রতিনিধি o

ভুরুঙ্গামারীর মানচিত্র রক্ষার্থে এবং নদী ভাঙ্গন রোধকল্পে দুধকুমার নদী ব্যবস্থাপনা ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য মানববন্ধন করেছে এলাকাবাসী।

কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার দুধকুমার নদীর তীরবর্তী অঞ্চলের নদীর ভাঙনে ভুরুঙ্গামারীর মানচিত্র ধীরে ধীরে ছোট হয়ে আসছে। ভুরুঙ্গামারীর মানচিত্র রক্ষার্থে এবং নদী ভাঙন রোধ কল্পে দুধকুমার নদী ব্যবস্থাপনা ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য “ভুরুঙ্গামারী উন্নয়ন সংস্থা” উদ্দ্যোগে আজ শনিবার (৩ অক্টোবর)  বেলা ১১ ঘটিকায় ভুরুঙ্গামারী জামতলা মোড় হতে বাসষ্টান পর্যন্ত করোনাকালীন স্বাস্থ্য বিধি মেনে ছাত্র-শিক্ষক,ব্যবসায়ী,সাংবাদিক , রাজনৈতিক সংগঠন,সমাজিক – সাংস্কৃতিক সংগঠন,স্বেচ্ছাসেবী সংগঠন, সুশীল সমাজ,পুলিশ প্রশাসন,উপজেলা প্রশাসন সহ সকল স্তরের আপামর জনতার অংশগ্রহণে মানববন্ধন পালন করা হয় এবং স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধন কর্মসূচিতে প্রায় ২ হাজার নারী ও পুরুষ অংশ গ্রহণ করে।

এ সময় ভুরুঙ্গামারীর মানচিত্র রক্ষার্থে এবং নদী ভাঙন রোধ কল্পে দুধকুমার নদী ব্যাবস্থাপণা ও উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্য দাবি জানিয়ে বক্তব্য রাখেন ভুরুঙ্গামারী উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক ফকরুজ্জামান জেট , সহ সভাপতি কাজি নাকিব উদ্দিন, উপজেলা চেয়ারম্যান নুরন্নবী চৌধুরী খোকন, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাষ্টার, ভুরুঙ্গামারী সরকারি কলেজ এর প্রফেসর আজিজুর রহমান স্বপন, প্রফেসর ও সাবরেজিস্টার রফিকুল ইসলাম, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল্লাহ হেল বাকি তালুকদার, সাবেক অধ্যক্ষ আব্দুল জলিল সরকার, জেলা পরিসদ সদস্য মাসুদা ডেইজি, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহনাজ পারভিন মিরা প্রমূখ।

উক্ত মানব বন্ধন এর সভাপতিত্ব করেন প্রফেসর মোজাম্মেল হক। মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার এর নিকট স্মারক লিপি দেওয়া হয়।

বাংলার কথা/রফিকুল ইসলাম/ অক্টোবর ০৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: