সোমবার , ২৪ অক্টোবর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

দিনে বিদ্যুৎ বন্ধের সিদ্ধান্ত নেয়নি সরকার : তথ্যমন্ত্রী

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৪, ২০২২ ১১:৫৭ পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক :
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখন পর্যন্ত দিনের বেলা বিদ্যুৎ বন্ধ করার সিদ্ধান্ত নেয়নি সরকার। সোমবার (২৪ অক্টোবর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, প্রয়োজনে দিনের বেলায় সবাইকে বিদ্যুৎ ব্যবহার বন্ধ করে দিতে হবে, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরীর এমন বক্তব্য তার ব্যক্তিগত কথা। সরকারের এমন কোনো সিদ্ধান্ত নেই।

এদিকে, গতকাল (রবিবার) এক অনুষ্ঠানে তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, আমাদের রিজার্ভের যে অবস্থা, আমরা জানি না সামনে কি হবে। এলএনজি এখন আমরা আনছি না। ২৫ ডলার দাম ধরেও যদি এলএনজি আমদানি করতে যাই, চাহিদা মেটাতে অন্তত ছয় মাস কেনার মতো অবস্থা আছে কি না জানি না। সাশ্রয়ী করতে দিনের বেলায় সবাইকে বিদ্যুৎ ব্যবহার বন্ধ করে দিতে হবে।

ব্রিফিংয়ে তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন এক সাংবাদিক। ওই সাংবাদিক জানান, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, আগামীতে যে অবস্থা আসছে, দিনেও বিদ্যুৎ পাওয়া যাবে না। এ বিষয়টি একটু পরিষ্কার করবেন?

এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, জনাব তৌফিক-ই-ইলাহী যা বলেছেন সেটা তাঁর ব্যক্তিগত বক্তব্য। সরকার এ ধরনের কোনো সিদ্ধান্ত নেয়নি। কেন তিনি এ কথা বলেছেন সেটা তৌফিক-ই-ইলাহী সাহেব নিজেই ব্যাখ্যা করতে পারবেন। সরকারের এমন কোনো সিদ্ধান্ত নেই।

সর্বশেষ - প্রচ্ছদ