শুক্রবার , ২১ অক্টোবর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

তানোরে বিনামূল্যে বিশেষ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২১, ২০২২ ১:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :

রাজশাহীর তানোরের কামারগাঁ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে শুক্রবার দিনব্যাপি বিশেষ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়। শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার আয়োজনে এবং পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় চক্ষু ক্যাম উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কামারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বি মিঞা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী লায়ন্স চক্ষু হাসপতালের প্রেসিডেন্ট লায়ন্স ইফতিয়ার মাহমুদ(বাবু)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়ন্স চক্ষু হাসপতালের প্রোগ্রাম চেয়ারম্যান লায়ন্স আব্দুল মালেক।

শাপলার সমৃদ্ধি কর্মসূচীর স্বাস্থ্য কার্যক্রমের আওতায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন লায়ন্স ডাক্তার এম এম. এ মান্নান, ডাক্তার মাহাবুবুর রহমান, আব্দুল খালেক, মোখলেসুর রহমান, মুঞ্জুর রহমান খান, আব্দুর রহিম সজল, খলিলুর রহমান, প্রফেসর জাহান বক্স মন্ডল ও ইফতেখার হোসেন। ক্যাম্পের সার্বিক তত্বাবধানে ছিলেন শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার সমৃদ্ধি প্রকল্পের সমন্বয়কারী আলীনুর হোসেন।

শাপলার সুমন এর সঞ্চালনায় উপস্থিত লিও ক্লাবের সদস্য সরন, রাকিব, সাবরিন, খুশি, সারওয়ার, রবিউল, সিজাব, টুকটুকি ও ডাক্তার আবিদ। ক্যাম্পে পাঁচশতাধীক রোগিকে চক্ষু চিকিৎসা, বøাড গ্রæপ ও ডায়াবেটিকস পরীক্ষা করা হয়। রাজশাহী লায়ন্স ক্লাবের অভিজ্ঞ ডাক্তারগণ এই রোগিগুলোর চিকিৎসা প্রদান করেন।

রাজশাহী লায়ন্স চক্ষু হাসপতালের প্রেসিডেন্ট লায়ন্স ইফতিয়ার মাহমুদ বলেন, মানবতা ও দরিদ্র রোগিদের কথা চিন্তা করে তারা এ ধরনের প্রোগ্রাম প্রায়শই করে থাকেন। শাপলার সংস্থার আয়োজনে প্রায় পাঁচশতাধিক রোগিকে চক্ষু চিকিৎসাসহ অন্যান্য কার্যক্রমও পরিচালনা করা হয়। এর মধ্যে থেকে যতগুলো চোখে ছানিপরা রোগি পাওয়া যাবে তাদের পর্যায়ক্রমে রাজশাহীতে নিয়ে এসে বিনামূল্যে ছানি অপারেশন ও লেন্স স্থাপন করা হবে বলে উল্লেখ করেন তিনি।

সর্বশেষ - প্রচ্ছদ