আজ- শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

তানোরে দুধ ডিম ও মাংসের ভ্রাম্যমাণ বিক্রি শুরু

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

তানোর (রাজশাহী) প্রতিনিধি
দেশব্যাপী করোনা পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিত করতে রাজশাহীর তানোরে ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। গত ১৩ এপ্রিল থেকে উপজেলা প্রাণিসম্পদ বিভাগ পিকআপ ভ্যানে করে ন্যায্যমূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রি করছে।

 

গত ১৩ এপ্রিল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এই ভ্রাম্যমাণ বিক্রি কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পংকজ চন্দ্র দেবনাথ।

 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, মহিলা ভাইস চেয়ারম্যান সোনিয়া সরদার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বেলাল হোসেন প্রমুখ।

 

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বেলাল হোসেন জানান, প্রতিদিন সকাল নয়টা থেকে দুই পৌরশহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পর্যায়ক্রমে ভ্রাম্যমাণ পিকআপ ভ্যানে দুধ, ডিম ও মুরগীর মাংস বিক্রি করা হবে। এই কার্যক্রমে ক্রেতারা তাদের কাছাকাছি অবস্থানে থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে বাজারমূল্য অপেক্ষা কম দামে এসব পণ্য সংগ্রহ করতে পারবেন।

 

তিনি আরও বলেন, পাশাপাশি উপজেলার খামারিরা করোনা সংক্রমণ পরিস্থিতিতে খুব সহজেই তাদের উৎপাদিত পণ্য বাজারজাত করতে সক্ষম হবেন। ক্রেতা স্বার্থ বিবেচনা করে বাজারমূল্য অপেক্ষা অল্প দামে এসব পণ্য বিক্রি করা হবে।

 

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এই কার্যক্রম পরিচালনা করছে এবং সহযোগি হিসেবে কাজ করছে বাংলাদেশ ডেইরী ফার্মার্স এসোসিয়েশন ও বাংলাদেশ পোল্ট্রি ফার্মার্স এসোসিয়েশন।

 

বাংলার কথা/মিজানুর রহমান/এপ্রিল ১৫, ২০২১

 

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn