তানোরে জনগনের সেবায় বিরামহীন ভাবে ছুটে চলেছেন চেয়ারম্যান ময়না


তানোর প্রতিনিধি o

তানোরে বিরামহীন ভাবে জনগনের সেবায় ছুটে চলেছেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। প্রায় প্রতিদিনই সকাল থেকে শুরু করে নিজ দপ্তরের কাজ কর্মের ফাঁকে দপ্তরে এবং উপজেলা পরিষদ বাসভবনে বিভিন্ন এলাকা থেকে আসা নেতা-কর্মি সমর্থকসহ জনগনের বিভিন্ন সমস্যার কথা শোনার পাশাপাশি সমাধানের উদ্যোগ গ্রহন করেন।

অপর দিকে তিনি ছুটে যান বিভিন্ন সরকারী-বেসরকারী সভা সেমিনারসহ নেতা-কর্মি সমর্থকদের চাঙ্গা করতে ওয়ার্ড পর্যায়ের বর্ধিত সভায় অংশ গ্রহনসহ দলীয় কর্মকান্ড ত্বরান্নিত করতে নেতা-কর্মিসহ সকলের সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখছেন। সেই ফাঁকে তিনি বিভিন্ন গ্রামে গিয়ে নারী-পুরুষসহ জনসাধারনের খোঁজ-খবর নেয়াসহ দেখা সাক্ষাত ও শুভেচ্ছাসহ কুশল বিনীময় করেন। বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন গ্রামের জনসাধারনের কাছে।

তানোর উপজেলা যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না কলমা ইউনিয়ন পরিষদ থেকে ২বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে বিভিন্ন সামাজিক ও উন্নয়ন মুলক কর্মকান্ডের সফলতায় বিভিন্ন বিষয়ে বিশেষ অবদান রাখায় তিনি প্রায় ১৪টি পুরুস্কার ভুষিত হন। কলমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান থাকাকালীন তিনি সকাল থেকে রাত পর্যন্ত পরিষদ ভবনে থেকে জনগনের কথা শোনার পাশাপাশি সঠিক ভাবে বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করে এলাকাবাসীসহ প্রশানের কাছেও তিনি ব্যাপক জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হন।

বিশেষ করে আদিবাসী পল্লীতে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ স্যানিটেশন ও উপ-স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স প্রদানসহ দরিদ্র জনগোষ্ঠীর মাঝে সরকারী ভাবে বরাদ্ধ আসা বিভিন্ন ভাতা ভোগীদের সঠিক ভাবে চিহিৃত করে সঠিক ভাবে বন্টন করার সফলতার সুনাম রয়েছে সকল স্থরে। ব্যাপক প্ররিশ্রম ও ন্যায় নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করা এই চেয়ারম্যানের সুনাম রয়েছে বিভিন্ন শারিস বৈঠকে নিরপেক্ষতা বজায় রেখে বিভিন্ন দ্বন্দ ও ঝামেলা সমাধান করার।

সংসদ সদস্য ফারুক চৌধুরীর সহায়তায় তিনি কলমা ইউপি এলাকার প্রায় প্রতিটি মোড়ে সোলান লাইট স্থাপনসহ সঠিক স্থানে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সঠিক ভাবে মান সম্মত কাজ করা জননেতা উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি এবার পুরো উপজেলায় উন্নয়ন কর্মকান্ডসহ জনসেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। জনগনের সেবা প্রদানে তার এই ছুটে চলা তানোর উপজেলার গ্রামের সাধারণ মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তার সৃষ্টি হয়েছে। বিশেষ করে করোনা মহামারীর সময়ে তিনি বিভিন্ন এলাকাসহ রাস্তা-ঘাটে যেখানে যাকে পেয়েছেন আর্থিক সহায়তা দেয়ার পাশাপাশি গাড়িতে করে খাদ্য সামগ্রী নিয়ে ছুটেছেন তিনি।

কামারগাঁ ইউনিয়ন আ’লীগ সভাপতি ফজলে রাব্বী ফরহাদ বলেন, চেয়ারম্যান ময়না উদার মনের মানুষ, তিনিই হচ্ছেন জনগনের প্রকৃত সেবক/ বন্ধু, তিনি জনগনের ভোট নির্বাচিত হয়ে জনগন থেকে দুরে সরে যাননি, জনগনের সেবায় তানোর উপজেলার এপ্রাপ্ত থেকে শুরু করে ঐপ্রান্ত সব খানেই তিনি ছুটে যাচ্ছেন জনগনের কাছে। তিনি বলেন, বিভিন্ন এলাকা থেকে প্রায় প্রতিদিনই শতশত নেতা-কর্মি সমর্থকসহ সাধারণ জনগন যেমন ভাবে ছুটে আসেন তার অফিস ও সরকারী বাসভবনে তেমনি ভাবেই চেয়ারম্যান ময়নাও ছুটে যাচ্ছেন তানোর উপজেলা গ্রামের সাধারণ জনগনের কাছে। তিনি আরো বলেন, এতো ব্যাস্থ্যতার মাঝেও তিনি ওয়ার্ড পর্যায়ের দলীয় সভা সমাবেশ অংশ নেয়ার পাশাপাশি নেতা-কর্মি ও সমর্থকদের সাথেও সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে চলেছেন।

এবিষয়ে তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না বলেন,‘ জনগনের সেবায় নিজেকে উৎসর্গ করেছি, তানোর উপজেলার উন্নয়নের জন্য যতই পরিশ্রম করতে হোক আমি পিছপা হবনা। তিনি বলেন, তানোর উপজেলাকে দেশের উন্যতম উন্নত উপজেলায় রুপান্তরিত করবো, ইনশাআল্লাহ।’

বাংলার কথা/সাইদ সাজু/অক্টোবর ০৯, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: