আজ- মঙ্গলবার, ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

তরুণ প্রজন্মের স্বপ্নপূরণের প্ল্যাটফর্ম নিয়ে কাজ করছেন মোহাম্মদ ইয়াসিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


নিজস্ব প্রতিবেদক o
বর্তমানের এই করোনা মহামারীতে বাংলাদেশি তরুণদেরকে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছে মালয়েশিয়ার বিখ্যাত কোম্পানি ওয়াই এন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইয়াসিন।
বর্তমানে এই করণা পরিস্থিতিতে তরুণদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছেন মোহাম্মদ ইয়াসিন। দীর্ঘদিন যাবৎ ধরে তিনি তরুণদের নিয়ে কাজ করে আসছেন। খুবই স্বল্প সময়ের মধ্যে একজন সফল উদ্যোক্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন।
মালয়েশিয়ার সেরা একজন তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশী নাগরিক মোহাম্মদ ইয়াসিন। ওয়াই এন (YN) গ্রুপে  এর ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ ইয়াসিন ২০১৭ সালে ওয়াই এন গ্রুপ প্রতিষ্ঠা করেন। এটি মালয়েশিয়ার শীর্ষ সেবা প্রতিষ্ঠান। বর্তমানে তার প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা দেশে ও বিদেশে ২৫০ জনেরও বেশি। বর্তমানে তিনি আরো নতুন পাঁচটি প্রোজেক্ট নিয়ে কাজ করছেন এবং সেখানে চুক্তিবদ্ধ হয়েছে বিশ্বের অন্যতম সেরা পাঁচটি বাংলাদেশের বিনিয়োগকারীরা । নতুন এই প্রোজেক্টে তরুণদের কাজ করার জন্য সুবর্ন সুযোগ দিচ্ছেন মোহাম্মদ ইয়াসিন।
তার লক্ষ্য হলো ২০২১ থেকে ২০২২ সালের মধ্যে ওয়াই এন গ্রুপের সদস্য সংখ্যা ১০০০ এর উর্ধ্বে নিয়ে যাওয়া।
বর্তমানে করোনা মহামারীতে তরুণদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ সময় কাজে লাগানোর। যারা দেশের বাইরে বা ওয়াই এন গ্রুপের সাথে কাজ করতে চায় তাদেরকে ওয়াই এন গ্রুপ সকল ধরনের সাহায্য করে থাকেন । তার লক্ষ্য হলো ২০২২ সালের মধ্যে সদস্য সংখ্যা হবে এক হাজারেরও বেশি এবং তরুণদেরকে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া।
বাংলাদেশি উদ্যোক্তাদের স্বাবলম্বী করে তোলার লক্ষ্যে বাংলাদেশি ব্যবসায়ীদের বেশি গুরুত্ব দিচ্ছেন মহাম্মদ ইয়াসিন কারণ তিনি নিজেও একজন বাংলাদেশী।
বাংলার কথা/শামীম রেজা/ সেপ্টেম্বর ১৭, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn