সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পেসার রুবেল হোসেন

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৭:৫৮ পূর্বাহ্ণ

টেস্ট ক্রিকেট থেকে অবসর  নিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ডানহাতি পেসার রুবেল হোসেন।

 

সাদা পোশাকের টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন বাংলাদেশ জাতীয় দলের ডানহাতি পেসার রুবেল হোসেন। টেস্টে সহ লাল বলের সকল ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এই ক্রিকেটার। অর্থাৎ প্রথম শ্রেণির ক্রিকেটে আর দেখা যাবে না তাকে।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিবৃতির মাধ্যমে অবসরের কথা জানিয়েছেন রুবেল। তরুণ পেসারদের উঠে আসার সুযোগ করে দিতে এ সিদ্ধান্ত নিয়েছেন বাগেরহাটের ৩২ বছর বয়সী গতিতারকা ডানহাতি পেসার রুবেল হোসেন। তবে সাদা বলের সবধরনের ক্রিকেটই চালিয়ে যাবেন তিনি।

 

প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচের ১০০ ইনিংসে বোলিং করে ৯৭ উইকেট শিকার করেছেন তিনি। যেখানে তার সেরা বোলিং ফিগার ৫১ রানে ৭ উইকেট। সবমিলিয়ে প্রথম শ্রেণির ক্যারিয়ারে চারবার ইনিংসে পাঁচ উইকেট শিকার করেছেন পেসার রুবেল হোসেন।

 

২০২০ সালে পাকিস্তান সফরের পর আর জাতীয় দলের টেস্ট সংস্করণে দেখা যায়নি পেসার রুবেল হোসেনকে। ভবিষ্যতেও সেই সম্ভাবনা নেই বললেই চলে। এমন পরিস্থিতিতে বাকি দুই সংস্করণে মনোযোগী হতে ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে লাল বল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন রুবেল। ২৭ টেস্টে ক্যারিয়ারে ৩৬ উইকেট শিকার করেছেন তিনি। টেস্ট ক্যারিয়ারে সেরা বোলিং ১৬৬ রানে ৫ উইকেট, ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

 

অবসরের সিদ্ধান্ত জানিয়ে করা পোস্টে রুবেল লিখেছেন, ‘আসসালামু আলাইকুম আমি একটা বিষয় একটু জানাতে চাই! আজকে বিসিবিতে অফিশিয়ালি চিঠি দিয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলাম..

 

তিনি আরও লিখেছেন, বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার। যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। আমি বিশ্বাস করি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো।

টেস্ট থেকে বিদায় নিয়েছি। তবে, ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরো কিছু দেয়ার মত সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি।

 

রুবেল হোসেন সর্বশেষ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গত এপ্রিলে ঢাকা লিগে। জাতীয় দলের বাইরে থাকায় ফিটনেস ট্রেনিং করেই আপাতত সময় কাটছে এই পেসারের।

সর্বশেষ - প্রচ্ছদ