শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩ | ২০শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

টেকেরঘাট সীমান্তে অনুপ্রবেশ করে গুলি, আহত বাংলাদেশির মৃত্যু

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ১৪, ২০২৩ ৫:০৬ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ভারতীয় সীমান্তঘেষা বসতবাড়িতে অনুপ্রবেশ করে হামলার ঘটনায় গুলিবিদ্ধ দেলোয়ার হোসেন নামে বাংলাদেশি যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

দেলোয়ার সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উওর শ্রীপুর ইউনিয়নের সীমান্ত গ্রাম বুরুঙ্গা ছড়ার আব্দুর রাশীদের ছেলে।

শনিবার সন্ধ্যায় নিহতের বাবা আব্দুর রাশীদ ছেলে দেলোয়ারের মৃত্যুর বিষয়টি  নিশ্চিত করেন।

এর আগে শুক্রবার দুপুর ২টার দিকে ভারতের ১৯৩-শিলং বিএসএফ ব্যাটালিয়নের বড়ছড়া কোম্পানি হেডকোয়ার্টারের বিএসএফ সদস্যরা ২৮-বিজিবির সুনামগঞ্জের তাহিরপুরের টেকেরঘাট সীমান্ত গ্রামে দেলোয়ারের বসত বাড়িতে অনুপ্রবেশ করে।

এরপর বিএসএফের এক সদস্যের ছোড়া গুলিতে দেলোয়ার আহত হন। তাকে চিকিৎসার জন্য তাৎক্ষণিকভাবে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নেওয়ার পর অবস্থার সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওই দিন সন্ধ্যায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

২৮ -বিজিবির সুনামগঞ্জ অধিনায়ক লে. কর্নেল মো. মাহবুবুর রহমান (পিবিজিএম) বলেন, শনিবার দুপুর ১২টার দিকে টেকেরঘাট সীমান্তের বড়ছড়া শুল্ক স্টেশনে শুন্যরেখা (জিরো লাইন) বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে বিএসএফ সদস্যদের বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করে গুলিবর্ষণে এক নাগরিক আহত ও অপর এক নারীকে পিটিয়ে আহত করার ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ ও তদন্ত দাবি করা হয়। যেহেতু আহত নাগরিক পরবর্তীতে শনিবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন সে বিষয়টি বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডারকে অবহিত করে ঘটনায় জড়িত বিএসএফ সদস্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দ্রুত বিজিবির পক্ষ থেকে দাবি জানানো হবে।

https://www.facebook.com/aroggohomeohall/

সর্বশেষ - প্রচ্ছদ