টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন মিঠুন-মোসাদ্দেক, ফিরছেন তামিম

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিউজ ডেস্ক :
জিম্বাবুয়ের বিপক্ষে ‘চোট ম্যানেজ করে’ ওয়ানডে সিরিজ খেলার কথা বলেছিলেন অধিনায়ক তামিম ইকবাল। দল সিরিজ নিশ্চিত করলেও প্রথম দুই ম্যাচে তিনি মোটেও পারফর্ম করতে পারেননি। তাই তিনি সিদ্ধান্ত বদলে ফেলেছেন। চোট নিয়ে খেলার বদলে আগামীকালের শেষ ওয়ানডে খেলেই দেশে ফিরবেন তামিম। যদিও তার নাম ছিল টি-টোয়েন্টি স্কোয়াডে। তামিমের সঙ্গে ফিরবেন মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামরা।

 

বিসিবি সূত্রে জানা গেছে, ওয়ানডে সিরিজ শেষে দেশে ফেরার কথা থাকলেও ফিরছেন না মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন আর রুবেল হোসেন। এই তিনজন টি-টোয়েন্টি স্কোয়াডে না থাকলেও বিশেষ কারণে তাদেরকে দলের সাথে রাখা হচ্ছে। কারণটি হলো কোয়ারেন্টিন সংক্রান্ত ইস্যু। সামনেই দেশের মাটিতে অস্ট্রেলিয়া সিরিজ। সেই সিরিজের আগে আবারও সবাইকে ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তাই সতর্কতা হিসেবেই তিন ক্রিকেটারকে রাখা হচ্ছে।

 

 

কোনো ক্রিকেটার অসুস্থ হলে বা ইনজুরিতে আক্রান্ত হলে নতুন করে কাউকে দলে নেওয়া কঠিন। কারণ তাকেও সেই ১০ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। তাই মিঠুন-মোসাদ্দেকদের বাড়তি অপশন হিসেবে রাখা হচ্ছে। হাঁটুর চোটের কারণে তামিম ইকবালকে ৮ থেকে ১০ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। তাই তিনি ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ড সিরিজে খেলতে পারবেন না। বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজে হয়তো তাকে পাওয়া যেতে পারে।

 

 

উল্লেখ্য, চলতি ওয়ানডে সিরিজে মিঠুন-মোসাদ্দেক কারও পারফর্মেন্সই সুবিধার নয়। মোহাম্মদ মিঠুন সর্বশেষ ৬ ম্যাচে করেছেন ৯, ৭৩*, ৬, ০, ১৯ এবং ২ রান। গত দুই ওয়ানডেতে তো তিনি দৃষ্টিকটুভাবে আউট হয়ে গেছেন। অন্যদিকে সর্বশেষ ১৩ ম্যাচে মাত্র একটি ফিফটি (৫১) করেছেন মোসাদ্দেক। মুশফিকুর রহিম পারিবারিক কারণে দেশে ফিরে আসায় মিডল অর্ডারে এই তরুণদের আত্মপ্রমাণের সুযোগ ছিল। তারা সেটা পারেননি। আর নুরুল হাসান সোহান তো এখনো সুযোগই পেলেন না।

বাংলার কথা/১৯জুলাই/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn