বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

টাইফুন নোরু আঘাত হেনেছে আরো শক্তিশালী হয়ে

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
সেপ্টেম্বর ২৮, ২০২২ ২:৩২ অপরাহ্ণ

টাইফুন নোরু

টাইফুন নোরু বুধবার ভোরে ভিয়েতনামের কেন্দ্রীয় উপকূলে শক্তিশালী হয়ে আঘাত হেনেছে।জাতীয় আবহাওয়া পূর্বাভাস সংস্থা বলেছে, শক্তিশালী বাতাস এবং ভারী বৃষ্টির মধ্যে ভিয়েতনামের ২ লাখের বেশি মানুষকে রাতারাতি আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।বুধবার ভোরে উপকূলে টাইফুন নোরু পৌঁছে যায়।

 

ভিয়েতনামের তৃতীয় বৃহত্তম শহর দানাংয়ে প্রবল ঝড়ো হাওয়ায় উচু ভবনগুলো কেঁপে ওঠে, গাছপালা উপড়ে পড়ে এবং কেন্দ্রীয় অঞ্চলজুড়ে অনেক বাড়ির ছাদ উড়ে যায়। এতে ব্যাপক বিদ্যুৎ বিভ্রাটের খবর পাওয়া গেছে।

আরো পড়ুন:-রোহিঙ্গা সুরক্ষায় ৩৫ লাখ ডলার দেবে জাপান

ঝড়টি দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে আঘাত হানলে এটি হবে দেশটিতে আঘাত হানা একটি বৃহত্তম ঘূর্ণিঝড়।

 

এর আগে টাইফুন ‘নোরু’র তাণ্ডবে বিপর্যস্ত হয়ে যায় ফিলিপাইন।রোববার (২৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেলে দেশটির পূর্বাঞ্চলে আঘাত হানে ঘূর্ণিঝড়টি এতে করে অনেক মানুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।ফিলিপাইনের জাতীয় আবহাওয়া অধিদফতরের তথ্য মতে, এ সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ২৪০ কিলোমিটার।যার আঘাতে লণ্ডভণ্ড হয়ে গেছে লুঝন দ্বীপ।

 

ঝড়টি দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটিতে আঘাত হানলে এটি হবে দেশটিতে আঘাত হানা একটি বৃহত্তম ঘূর্ণিঝড় পূর্বাভাসে এ কথা জানানোর পর ভিয়েতনামের ২ লাখের বেশি মানুষকে রাতারাতি আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।দানাং সহ-বেশ কয়েকটি কেন্দ্রীয় প্রদেশ জুড়ে স্কুল এবং অফিস বন্ধ করে দেওয়া হয়েছে এবং বাসিন্দারা মঙ্গলবার তাদের বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ে ছুটে এসেছে।

তথ্যসূত্র

সর্বশেষ - প্রচ্ছদ