বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

জাপোরিঝিয়ায় আবারও হামলা চালিয়েছে রুশ বাহিনী

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৭, ২০২২ ২:৩১ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ইউক্রেনের দক্ষিণ-পূর্বাঞ্চল জাপোরিঝিয়া শহরের উপকণ্ঠে একটি অবকাঠামো লক্ষ্য করে আবারও হামলা চালিয়েছে রুশ বাহিনী। এ হামলায় ওই এলাকায় বেশ কয়েকটি স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জাপোরিঝিয়ার সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সান্ডার স্টারুখ এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রুশ হামলার ফলে সেখানে আগুন লেগে যায়। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, শত্রুপক্ষ রাতারাতি জাপোরিঝিয়া শহরের উপকণ্ঠে আক্রমণ করেছিল। প্রাথমিক তথ্যে জানা গেছে, তিন ধাপে রকেট হামলা ছিল। এতে সেখানকার আবাসস্থলগুলো বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্টারুখ বলেন, একটি ভবনে আগুন লেগেছে, যা রাজ্য জরুরি পরিষেবা সংস্থা সময়মতো নিভিয়ে ফেলেছে।

তিনি বলেন, এ হামলায় ১০টি আবাসিক ভবন ও একটি শিক্ষাপ্রতিষ্ঠানের জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ছাড়া ১০টির বেশি বাড়ির ছাদ, দরজা ও জানালা ধ্বংস হয়ে গেছে। পুরো এলাকার সড়কে বিদ্যুৎ বন্ধ হয়ে গেছে।

রাশিয়ার ইউক্রেনব্যাপী ড্রোন ও ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা জোরদার করেছে। বিশেষ করে দেশটির বিদ্যুৎকেন্দ্র লক্ষ্য করে হামলা চালাচ্ছে রুশ বাহিনী। যাতে ইউক্রেন শীতকালে বিপদে পড়ে যায়। তাপবিদ্যুৎ কেন্দ্র, বিদ্যুতের সাবস্টেশন, ট্রান্সফরমার এবং পাইপলাইনগুলেকে আঘাত করার মাধ্যমে, রুশ বাহিনী সরাসরি ইউক্রেনীয়দের বিদ্যুৎ, জল ও ইন্টারনেট বন্ধ করার পাঁয়তারা চালাচ্ছে।

মঙ্গলবার ইইউ কমিশনের প্রেসিডেন্ট রাশিয়ার হামলাকে সরাসরি সন্ত্রাসী কর্মকাণ্ড বলে নিন্দা জানিয়েছেন।

সর্বশেষ - প্রচ্ছদ