জাতীয় শোকদিবস উপলক্ষে রাজশাহীতে মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের গাছের চারা বিতরণ


নিজস্ব প্রতিবেদক ০
জাতীয় শোক দিবস উপলক্ষে মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দ রাজশাহী মহানগর ও জেলায় মাসব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে। কর্মসূচির অংশ হিসাবে বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে নগরীর কোর্ট কলেজ সংলগ্ন টালীপাড়া এলাকার মানুষের মাঝে ঔষধি, বনজ ও ফলদ গাছের চারা বিতরণ করা হয়। সংসদ সদস্য অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে গাছের চারা বিতরণ করেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টালীপাড়া মহল্লার মন্ডল নীরেন মিজ।

মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃন্দের পক্ষে রুয়েট অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ রনি গাছের চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন। অনুষ্ঠানে মেহগনি, সেগুন, আমলকি, অর্জুন, জয়তুন, ডালিম ও জলপাই গাছের চারা বিতরণ করা হয়।

পরে টালীপাড়া ক্লাব মাঠে একটি সেগুন গাছের চারা রোপন করেন সংসদ সদস্য অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা ও প্রকৌশলী মুফতি মাহমুদ রনি।

চারা বিতরণ অনুষ্ঠানে প্রকৌশলী মুফতি মাহমুদ রনি বঙ্গবন্ধু হত্যায় জড়িত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষরোপন কর্মর্সূচির অংশ হিসেবে আমরা সবুজের সমারোহে সুশোভিত রাজশাহীকে এই বৃক্ষরোপন অভিযানের মাধ্যমে আরও বেশি সবুজায়ন করতে চাই। প্রধানমন্ত্রীর স্বপ্ন সবুজ বাংলাদেশ। যার মাধ্যমে স্বাস্থ্যসম্মত একটি সোনার বাংলাদেশ গড়ে উঠবে। আর বর্তমান মহামারী করোনাভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমাদের সবার বেশি বেশি করে ফলদ, বনজ ও ঔষধি গাছ লাগানো উচিত।’

জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহীর পরিবেশ রক্ষায় মুজিব আদর্শে বিশ্বাসী প্রকৌশলীবৃদের গাছের চারা বিতরণের প্রশংসা করে সংসদ সদস্য অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত জাতীয় বৃক্ষরোপন কর্মসূচি ইতোমধ্যেই বাংলাদেশসহ পুরো বিশ্বে প্রশংসিত হয়েছে। দেশের প্রতিটি পরিবার যদি একটি করে গাছ লাগায়, তাহলে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ আরও সবুজের সমারোহে সুশোভিত হবে। তাই জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সবুজায়ন বাংলাদেশের প্রত্যাশায় রাজশাহীতে এই বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচির আয়োজন।’

এসময় তিনি আওয়ামী লীগ সরকারের আমলে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির তথ্য তুলে ধরে বলেন, দেশের উন্নয়নের ধারবাহিকতা রক্ষার স্বার্থে শেখ হাসিনার নেতৃত্বের কোনো বিকল্প নেই। জাতির জনক ও তার পরিবারের সদস্যদের হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক আসামিদের ফিরিয়ে এনে আওয়ামী লীগ সরকার অন্যান্য আসামিদের মতো রায় কার্যকর করবে বলে আশাবাদ ব্যক্ত করেন অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা।

বাংলার কথা/আগস্ট ১৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: